ইউনিসেফের সহযোগিতায় বাঘায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের সভা

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২; সময়: ৫:৫৩ অপরাহ্ণ |
ইউনিসেফের সহযোগিতায় বাঘায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের সভা

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় ইউনিসেফের সহযোগিতায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের টাউন হল সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দি হাঙ্গার প্রজেক্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এর আয়োজন করে।

দি হাঙ্গার প্রজেক্টের জেলা সমন্বয়কারি রাসেল আহমেদ স্বাগত বক্তব্যকালে বলেন, ঝুঁকি নিরুপণ, যোগাযোগ,জনসম্পৃক্ততা এবং টিকা বার্তা যোগাযোগ জোরদার করণ কর্মসূচির অংশ হিসেবে উপজেলার জনগনকে কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও টিকা গ্রহনে উদ্বুদ্ধকরণের উদ্দেশ্যে এই সভার আয়োজন করা হয়েছে।

আঞ্চলিক সমন্বয়কারি মিজানুর রহমান বলেন, কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের লক্ষ্যে হলো, জনগনকে হালনাগাদ ও সামঞ্জস্যপূর্ণ তথ্য প্রদানের মাধ্যমে তাদের ক্ষমতায়িত করার মধ্য দিয়ে সংক্রমন হ্রাস,নিজেদের ও সমাজের কল্যাণে সিদ্ধান্ত গ্রহনে সম্পৃক্ত করা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আসাদুজাজামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার বিশেষ অতিথি সহাকারি কমিশনার (ভূমি) জুয়েল আহম্দে বলেন, সরকার মহামারিকালে সংক্রমন প্রতিরোধে সফল হয়েছে। এখন সবার সচেতনতা প্রয়োজন। আমরা যেন মাস্ক ব্যবহার,হাত ধোয়া সহ অন্যান্য বিধি নিষেধগুলো ভুলে না যায়। প্রশাসনের পক্ষে অভিযান পরিচালনা করে সাময়িক সচেতনতা বৃদ্ধি করা যায়, তবে সংক্রমন প্রতিরোধ সম্ভব নয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সোকাদ্দেস সরকার বলেন, মৃত্যুর হার কমলেও দেশে এখনো করোনায় আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে। সরকার টিকাদান অব্যাহত রেখেছেন। আমাদের কাজ হচ্ছে টিকা গ্রহন করা। নিজেকে ও অন্যকে ভালো রাখার জন্য সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

ডাঃ আসাদুজ্জামান বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মতো আমার দপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারি তাদেও দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে। টিকার সংকট নেই কিন্তু টিকা গ্রহনকারির মধ্যে আগ্রহ কম মনে হচ্ছে। অনেকেই এখানো বুষ্টার ডোজ নেননি। যে সকল শিক্ষার্থীরা বুষ্টার ডোজের আওতার বাইরে রয়েছে, তাদেরকেও টিকা গ্রহনের আহ্বান জানান এই কর্মকর্তা। অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন,মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবায়েদ, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,স্বাস্থ্য পরিদর্শক আব্দুল খালেক,সহকারি পরিদর্শক জালাল উদ্দীন, প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিসার নাসরিন আকতার,উপজেলা সহকারি শিক্ষা অফিসার শাহাজান মোল্লা, সাংবাদিক লালন উদ্দীন, দি হাঙ্গার প্রজেক্টের উপজেলা সন্বয়কারি উত্তম কুমার পাল প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে