সুজানগরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা অবমুক্তকরণ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২; সময়: ১২:৫১ অপরাহ্ণ |
সুজানগরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনা অবমুক্তকরণ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : ‘নিরাপদ মাছে ভরব দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে রবিবার (২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে সুজানগরে র‌্যালি,আলোচনা সভা ও পোনা অবমুক্তকরণ করা হয়েছে। নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য দিনব্যাপি এ সকল কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও

উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে এদিন সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্তকরণ করা হয়। শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র রেজাউল করিম রেজা ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.মর্জিনা খাতুন।শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা নূর কাজমীর জামান খান।

উপস্থাপনা করেন উপজেলা মৎস্য দপ্তরের ক্ষেত্র সহকারী খোকন বিশ^াস। সভায় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম,উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, এন এ কলেজের সহকারী অধ্যাপক আবুল হাশেম, ইউনুস আলী বাদশা, মাহমুদ্দুজ্জামান মানিক,রাজা হাসান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, পৌর আ.লীগ সভাপতি ফেরদৌস আলম ফিরোজ,পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি/ব্যক্তি/উদ্যোক্তা ও প্রতিষ্ঠানকে মৎস্য পুরস্কার প্রদান ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগ্রতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয় ।

এবারে সফল মাছ চাষ ক্যাটাগরীতে সাজিন এগ্রো ফিসারিজ এর কর্ণধার শাহাদত হোসেন, সফল পোনা মাছ চাষ ক্যাটাগরিতে রেজাউল মোল্লা ও খঁাঁচায় মাছ চাষ ক্যাটাগরিতে খোন্দকার নূরুল ইসলাম শ্রেষ্ঠ হওয়ার গৌরব অর্জন করে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে