অল্প বয়সী মেয়েরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়ে?

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২; সময়: ১১:০৬ am |
অল্প বয়সী মেয়েরা কেন বয়স্ক পুরুষের প্রেমে পড়ে?

পদ্মাটাইমস ডেস্ক : প্রেম মানে না বয়সের বাঁধা, প্রেমের কোনো বয়স নেই! প্রেমের আকর্ষণ বাধ দিয়েও রাখা যায় না। তাই যে কোনো বয়সেই আসতে পারে জীবনে প্রেম। তবে সাধারণত তরুণ বয়সটাতেই প্রেমে পড়তে দেখা যায় বেশি। এসময় ভালোলাগা থেকে ভালোবাসা, তারপর পরিণয় এবং বাকি জীবন একসঙ্গে কাটানো।

প্রেমের ক্ষেত্রে দুজনের বয়সও কাছাকাছিই হয়ে থাকে। দুজনের মধ্যে চিন্তা-ভাবনার মিল থাকায় প্রেম আগায় দ্রুত গতিতেই। তবে অনেক সময় দেখবেন দুজনের বয়সের বিস্তর ব্যবধান,তবে প্রেমটা ঠিকই হয়ে যাচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে বয়স্ক পুরুষের প্রেমে পড়তে দেখা যায় তরুণীদের।

যিনি চাইলেই একজন সমবয়সী সঙ্গী পেতে পারেন, সেই তরুণী কেন একজন বয়স্ক পুরুষের প্রেমে পড়েন? চলুন তবে জেনে নেয়া যাক কেন অল্প বয়সী মেয়েরা বয়স্ক পুরুষের প্রেমে পড়ে সে সম্পর্কে-

বয়স্ক পুরুষের মধ্যে ম্যাচিওরিটি বেশি থাকে

বয়স্ক পুরুষেরা জীবনের নানা অধ্যায় পার করে আসেন। চলার পথে অনেক রকম অভিজ্ঞতায় সমৃদ্ধ হয় তাদের ঝুলি। যে কারণে তাদের ভেতরে থাকে যথেষ্ট ম্যাচিওরিটি। একজন পুরুষের ম্যাচিওরিটি খুব সহজেই মেয়েদের আকৃষ্ট করে।

যেসব ছেলের বয়স কম, তাদের মধ্যে খুব স্বাভাবিকভাবে ম্যাচিওরিটিও থাকে কম। যে কারণে তাদের সঙ্গে সম্পর্কে জড়ালে প্রেমের থেকে ঝগড়াই বেশি হতে থাকে। এদিকে বয়স্ক পুরষেরা জানেন, প্রেমিকাকে ভালো রাখা যায়।

তারা বাস্তবসম্মত হন

বয়স্ক পুরুষদের চিন্তা সব সময় বাস্তবসম্মত হয়। তারা এমন আবেগে গা ভাসান না, যার সঙ্গে বাস্তবের কোনো সম্পর্ক নেই। যে কারণে সম্পর্ক সুন্দর থাকে। তাদের মন ও মুখের কথার মিল থাকে বেশি। কারণ তারা বাস্তবতা সম্পর্কে অনেক ভালো ধারণা রাখেন। তাই তারা সব সময় নেতিবাচক দিক এড়িয়ে চলেন। যে কারণে মেয়েরা সহজেই তাদের প্রতি দুর্বলতা অনুভব করে।

সঠিক সিদ্ধান্ত নিতে পারেন

বয়স্ক পুরুষদের বেশিরভাগ সিদ্ধান্তই নির্ভুল হয়, যেটি অল্প বয়সী ছেলেদের ক্ষেত্রে কম ঘটে। কারণ বয়স্ক পুরুষরা সব বিষয়ে বুঝে এবং চিন্তা করে সিদ্ধান্ত নেন। যে কারণে সেই সিদ্ধান্তের ফল খারাপ হওয়ার ভয় থাকে না। তাদের যে কোনো সিদ্ধান্তের পেছনে শক্তিশালী যুক্তিও থাকে।

সব ধরনের পরিবেশে মানিয়ে নিতে পারে

যেহেতু তাদের অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ, তাই যে কোনো পরিবেশে নিজেকে মানিয়ে নেয়ার ক্ষমতাও তাদের বেশি। এ ধরনের পুরুষকে মেয়েরা পছন্দ করে। মেয়েরা চায়, তাদের সঙ্গী যেন সব ধরনের পরিবেশেই নিজেকে মানিয়ে নিতে পারে। সবার সঙ্গে সুন্দরভাবে মিশতে পারার যোগ্যতা পুরুষকে নারীর কাছে আরো আকর্ষণীয় করে তোলে।

তারা আত্মবিশ্বাসী হন

বয়স্ক পুরুষেরা তুলনামূলক বেশি আত্মবিশ্বাসী হন। তারা সবটা বুঝেশুনেই সম্পর্কের ক্ষেত্রে পা বাড়ান। তারা জানেন, তারা সঙ্গীকে কতটা সমর্থন দিতে পারবেন। যেহেতু বয়সটা একটু বেশি, তাই তারা প্রেম করে দিন না কাটিয়ে সরাসরি বিয়ে করার কথা ভাবেন। বেশিরভাগ মেয়েই সঙ্গীর কাছে সারা জীবন পাশে থাকার নিশ্চয়তাটুকু চায়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে