ক্যারিয়ারে বেশ ব্যস্ত সময় পার করছেন এনা সাহা

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২; সময়: ২:২৫ অপরাহ্ণ |
খবর > বিনোদন
ক্যারিয়ারে বেশ ব্যস্ত সময় পার করছেন এনা সাহা

পদ্মাটাইমস ডেস্ক : এনা জেনিফার সাহা নাম হলেও ইন্ডাস্ট্রিতে তিনি এনা সাহা নামে পরিচিত। টালিউডের এই মিষ্টি অভিনেত্রী তার অভিনয়ে মুগ্ধ করেছেন দর্শকদের। খুব অল্প সময়ে অল্প বয়সে অভিনেত্রী এনার ক্যারিয়ার খুব ঊর্ধ্বে। বর্তমানে বেশ ব্যস্ত সময় পার করছেন এই অভিনেত্রী।

রূপে-গুণে অনন্য এই অভিনেত্রী ছোট থেকেই যুক্ত শোবিজের সঙ্গে। এনার বয়স যখন সাত বছর, তখন থেকেই অভিনয় শুরু। এনার মায়ের অনেক শখ ছিল অভিনয়ের প্রতি। সেখান থেকেই এনার অভিনয়ে আসা।

কীভাবে অভিনয়ে এলেন౼এ ব্যাপারে এনা সময় সংবাদকে জানান, ছোটবেলা অনেক কাজের অফার আসে। তার ফ্যামিলি ছিল কনজারভেটিভ। তার মা-বাবা প্রথমে কিছুটা ভয়ে ছিলেন শোবিজে কাজ করানোর ব্যাপারে। কিন্তু পরবর্তী সময়ে অভিনয়ে আসেন। তার মতে, ভাগ্যের কারণে অভিনয় শুরু করেন, যা এখনো চলমান।

দীর্ঘ আট বছর টেলিভিশন সিরিয়ালে কাজ করেছেন এনা সাহা। শুরুতে সাপোর্টিং ক্যারেকটর প্লে করেছেন। পরবর্তী সময়ে পেয়েছেন লিড ক্যারেকটার। সেই সঙ্গে বেশ কিছু টিভি শো করেছেন। এরপর তার অভিষেক হয় বড় পর্দায়।

এনা তার প্রথম সিনেমা প্রসঙ্গে বলেন, তার প্রথম সিনেমার নাম ‘আমি আদু’। ২০০৯ সালে সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল। সিনেমায় আমিনা নামের একটি চরিত্র ছিল। যেখানে আমিনা খুব ইনোসেন্ট স্বভাবের। সিনেমার প্রথম সিন বৃষ্টিতে ভিজে গান করা। সেই সিনটা তার জন্য খুব স্পেশাল। তিনি যখন সিনেমা দেখতেন, তখন বৃষ্টির সিনের প্রতি ভালোলাগা কাজ করত।

চ্যালেঞ্জ নিতে যে এনা ভালোবাসেন, তা আর কারো অজানা নেই। মাত্র ২৫ বছর বয়সেই তিনি প্রযোজক। সিনেমায় অভিনয়ের সঙ্গে সঙ্গে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নিয়মিত কাজ করে যাচ্ছেন এনা।

পরিকল্পনা করে এনা প্রযোজনায় আসেননি। একটা জন্মদিনে গিফট পান প্রযোজনা প্রতিষ্ঠানের লাইসেন্স। হুট করে যখন লাইসেন্সটা আসে, তখন বুঝলেন তিনি প্রযোজক হতে যাচ্ছেন। এরপর জার্নি শুরু। আগে অভিনেত্রী হিসেবে কাজ শিখতেন এখন প্রযোজক হিসেবে।

সম্প্রতি মুক্তি পেয়েছে এনা সাহা অভিনীত ও প্রযোজিত ‘চীনেবাদাম’ সিনেমা। যশের সঙ্গে জুটি বেঁধে এ সিনেমায় অভিনয় করেছিলেন এনা। তবে সিনেমা মুক্তির দিন কয়েক আগেই সিনেমা থেকে সরে দাঁড়ান সিনেমার নায়ক যশ। এ বিষয়ে এনাকে জিজ্ঞাসা করা হয়েছিল, যশের হঠাৎ সরে দাঁড়ানোয় কোনো সমস্যার সম্মুখীন হয়েছিলেন কি না, সেই সঙ্গে এমন ঘটনার পর পরবর্তী সময়ে আবার একসঙ্গে দেখা যাবে কি না? এসব প্রশ্নের অকপট জবাব দিয়েছেন এনা।

বলেছেন, ‘ইয়াশ-নুসরাতকে নিয়ে আমার প্রডাকশন হাউজ থেকে সিনেমা করা হয়েছে। আমার সঙ্গে কাজ করলেও আমার প্রডাকশন থেকে কাজ করেছে। এরপরেরটা জানি না কী হবে। পরবর্তী সময়ে একসঙ্গে কাজ করব কি না, তা এখনো ভাবিনি।’

অনেকেই টালিউড থেকে বলিউডে পা রেখেছেন। জনপ্রিয় বাংলা অভিনেত্রী এনা সাহা এবার কোরিয়ান সিনেমায় পা রাখছেন। খুব শিগগিরই কোরিয়ান শোবিজের নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি।

‘এখনো অনেক সময় লাগবে। কথাবার্তা চলছে প্রজেক্ট নিয়ে। ২০২৩-এর শেষে বা ২৪-এর শুরুর দিকে শুরু হবে শুটিং। আমি এ প্রজেক্ট নিয়ে বেশ এক্সাইটেড। এতদিন ইন্ডিয়ার মধ্যে অনেক ভাষার কাজ করেছি ,বাংলাদেশের সিনেমায় কাজ করেছি। এবার কোরিয়ান বা বিদেশি সিনেমায় কাজ করছি। আমি ভীষণ খুশি এ কাজ নিয়ে।’

এদিকে এনা সাহা বর্তমানে ব্যস্ত রয়েছেন ‘মাস্টারমশাই আপনি কিচ্ছু দেখেননি’ সিনেমার কাজে। এটি নির্মাণ করছেন শিলাদিত্য মৌলিক। এ ছাড়া তিনি অভিনয় করছেন পাভেল পরিচালিত ‘ডাক্তার কাকু’ সিনেমায়। যেখানে বাবা-ছেলের ভূমিকায় থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋদ্ধি সেন। তাদের সঙ্গী হচ্ছেন এনা। এ ছাড়াও ভিন্ন ভাষার কয়েকটি সিনেমা নিয়েও আলোচনা হচ্ছে, ব্যাটে-বলে মিলে গেলেই চুক্তিবদ্ধ হয়ে যাবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে