বেলকুচিতে যুব মহিলা লীগের কমিটি বাতিলের দাবিতে নেতাকর্মীদের বিক্ষোভ

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২; সময়: ১০:৩১ অপরাহ্ণ |
বেলকুচিতে যুব মহিলা লীগের কমিটি বাতিলের দাবিতে নেতাকর্মীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ বেলকুচি উপজেলায় যুব মহিলা লীগের নতুন কমিটি গঠনের পর তা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নেতা কর্মীরা।

শনিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে পদ বঞ্চিত নেত্রীরা কমিটি ঘোষণায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এর আগে শনিবার সকালে বেলকুচি উপজেলা যুব মহিলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন শেষে সুমা খাতুনকে সভাপতি ও শিরিন আক্তার কে সাধারণ সম্পাদক করে বেলকুচি যুব মহিলা লীগের কমিটি ঘোষনা করেন বাংলাদেশ কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জোদ্দা পারভীন খান রিমি। এই কমিটি ঘোষণার পর পরি তিব্র প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন উপজেলা যুব মহিলা লীগের নেত্রী লাবনী খাতুন ও তার নেতৃত্বে শতাধিক যুব মহিলা লীগের কর্মী।

সূত্রে জানা যায়, দীঘ ১১ বছর পরে ২৩ জুলাই উপজেলা যুব মহিলী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলন যুব মহিলা লীগের সভাপতি একক পার্থী ছিলেন লাবনী খাতুন। কিন্তু বিশেষ কারনে লাবনী খাতুনকে গুরুত্ব পূর্ন পদ থেকে বাদ দিয়ে সুমা খাতুন নামের এক জন নব্যকর্মীকে সভাপতি বানিয়ে কমিটি ঘোষনা করা হয়। এই কমিটি ঘোষনার পর নেত্রীবৃন্দের মধ্যে ক্ষোভ শুরু হয়। এক পর্যায় বিক্ষোভ শুরু হলে সম্মেলনে অতিথিবৃন্দ তোপের মুখে পরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয় ত্যাগ করতে বাধ্য হন। এ সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল, কেন্দ্রয়ী যুব মহিলা লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, যুব মহিলা লীগের কার্যকারী সদস্য লাবনী চৌধুরী, সিরাজগঞ্জ জেলা যুব মহিলা লীগের আহব্বায়ক রুকসানা রেশমা সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন নেত্রীবৃন্দ।

এ বিষয়ে যুব মহিলা লীগের সভাপতি প্রার্থী লাবনী আক্তার বলেন, দীর্ঘ দিন ধরে দলের সাথে রাজনীতি করি। আজ উপজেলা যুব মহিলা লীগের সম্মেলন আমি একক সভাপতি প্রার্থী হিসেবে ছিলাম। সম্মেলন শেষে আমাকে সভাপতি বাদ দিয়ে সুমা নামের একজনকে সভাপতি বানিয়ে কমিটি ঘোষনা দেন। কমিটি ঘোষনা দেওয়ার পর থেকেই উপজেলা যুব মহিলা কর্মীদের মধ্যে উত্তোজনা সৃষ্টি হয়। তার পর কেন্দ্রীয় নেত্রীসহ স্থানীয় সাংসদ সদস্য সম্মেলনের স্থান ত্যাগ করেন। তাড়াহুড়া করে যেতে গিয়ে জেদ্দা পারভীনের খানের ডাইরী রেখেই চলে যান। সে ডাইরীতে আমার নামের আগে সভাপতি লেখা ছিলো। কিন্তু আমাকে না দিয়ে টাকা লেন দেনের মাধ্যমে কমিটি পরির্বতন করেছেন।

এ বিষয়ে কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন খান রিমি বলেন,আমরা সকলকে সাথে নিয়েই কমিটি ঘোষনা করেছি। আসলে অল্প সময়ের মধ্যে যাচাই বাচাই করার সুযোগ হয়নি। তবে লাবনিকে সহ সভাপতি পদ দেয়া হয়েছে আগামীতে সে ভালো কিছু করবে বলে আমি বিশ্বাস করি। তবে এখানে কোন অনৈতিক লেনদেন হয়নি।

বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বেগম আশানুর বিশ্বাস বলেন, আজকের এই সম্মেলন পুরোটাই এমপি তার মতো করে করেছে। সেখানে আমাদের কোন মতামত নেয়া হয়নি। যাকে সভাপতি করা হয়েছে সে কোন আওয়ামী পরিবারের না। কোথা থেকে কাকে ধরে এনে এমন গুরুত্ব পূর্ণ পদ দিচ্ছে তা আমাদের বোধগম্য নয়। তাই আমি এই কমিটি পূর্ণ সংশোধন করে ঘোষনার জন্য কেন্দ্রে কাছে আবেদন করবো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে