সুজানগরে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদানে সংবাদ সম্মেলন

প্রকাশিত: জুলাই ১৯, ২০২২; সময়: ৪:৫৭ অপরাহ্ণ |
সুজানগরে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদানে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের পরিক্রমায় ২১ জুলাই ৩য় পর্যায়ের তৃতীয় ধাপের ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই উপলক্ষ্যে পাবনার সুজানগরে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা প্রশাসন।মঙ্গলবার দুপুরে সুজানগর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রওশন আলী লিখিত বক্তব্যে বলেন, “আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার” এ স্লোগানে সারাদেশের ন্যায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সরাসরি তত্ত্বাবধানে সুজানগরে ৩য় পর্যায়ের তৃতীয় ধাপের ঘরগুলোর নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

২১ জুলাই সারা দেশের ন্যায় ৩য় পর্যায়ের তৃতীয় ধাপের পাবনার সুজানগর উপজেলায় মোট ৪৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে কবুলিয়ত দলিল ও নামজারি খতিয়ানসহ নতুন ঘর হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ইতোপূর্বে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে সুজানগর উপজেলায় ২০ টি ,২য় পর্যায়ে ১২ টি এবং ৩য় পর্যায়ের প্রথম ও দ্বিতীয় ধাপে ১৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।

সুজানগর উপজেলা প্রশাসন, উপজেলা প্রকৌশলী দপ্তর ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরের সার্বিক সমন্বয়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে।

তিনি আরো জানান, তালিকা ভিত্তিক আবেদনকারীগণের প্রত্যেকের আলাদা সাক্ষাৎকার গ্রহণ ও সরেজমিন পরিদর্শণের মাধ্যমে যথাযথ উপকারভোগী বাছাই ও তাদের জন্য বন্দোবস্তকৃত ঘরে বসবাসের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম,সুজানগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা কাজমীর জামান খান, সুজানগর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী ও সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে