সরকারি অফিস ৯টা-৩টা করার পরিকল্পনা

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২; সময়: ৪:০৬ অপরাহ্ণ |
সরকারি অফিস ৯টা-৩টা করার পরিকল্পনা

পদ্মাটাইমস ডেস্ক : বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সরকারি অফিসের সময় কমিয়ে ৯টা থেকে ৩টা করা হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। এছাড়া বাসা থেকেও অফিস করার পরিকল্পনা রয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুতই সিদ্ধান্ত দেবেন বলে জানান প্রতিমন্ত্রী।

সোমবার (১৮ জুলাই) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

অফিস সময় কমানোর প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, অফিস সময় কমানো হতে পারে অথবা ওয়ার্ক ফ্রম হোম করা হতে পারে। অফিসে যতটুকু না করলেই না এমনভাবে বিদ্যুৎ ব্যবহার করার বিষয়টি চিন্তা করছি। সপ্তাহখানেকের মধ্যে জানাবো। মানুষের কষ্ট যাতে না হয় সেটা বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেব।

প্রতিমন্ত্রী জানান, এটা আলোচনা পর্যায়ে আছে। কেউ বলছে অফিস সময় ৯টা থেকে ৩টা বা ৪টা। তবে এটা এখনও চূড়ান্ত হয়নি।

ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গেও আলোচনা চলছে। যেটা করলে ভালো হয় সেটাই করবো। প্রধানমন্ত্রীর কাছ থেকে সিদ্ধান্তটা আমরা নেব। আমরা সব বিষয় বিশ্লেষণ করে সঠিক কাজটি করার চেষ্টা করবো।

এর আগে সোমবার সকালে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক সমন্বয় সভা হয়। সভা শেষে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক ই এলাহী চৌধুরী জানান, পূর্বঘোষণা অনুযায়ী বিদ্যুৎ সংকট সমাধানে সপ্তাহে একদিন এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার, যা আগামীকাল মঙ্গলবার (১৯ জুলাই) থেকে শুরু হবে। এছাড়াও ডিজেল দিয়ে বিদ্যুৎ উৎপাদন স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে সপ্তাহে একদিন বন্ধ থাকবে পেট্রোল পাম্প।

প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা বলেন, করোনার অভিঘাতের পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে জ্বালানির দাম বেড়ে যাওয়ায় দেশে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে একাধিকবার জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিষয়টি নিয়ে সবাইকে সতর্ক করেছেন।

এ সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, এখন থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সারাদেশে একদিন পেট্রোল পাম্প বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কীভাবে, কোন পদ্ধতিতে বন্ধ রাখা হবে সেটা পরে জানানো হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে