বাঘায় ভিজিএফের চাল নিতে গিয়ে মারপিটের শিকার প্রতিবন্ধী, মেম্বারের ছেলেসহ গ্রেপ্তার ৩

প্রকাশিত: জুলাই ৭, ২০২২; সময়: ৮:২২ অপরাহ্ণ |
বাঘায় ভিজিএফের চাল নিতে গিয়ে মারপিটের শিকার প্রতিবন্ধী, মেম্বারের ছেলেসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক, বাঘা : বাঘা উপজেলার পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়নে ভিজিএফের চা’ল দেওয়ার সময় লাইনে দাড়ানোর ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারধরে ১ জন বাক প্রতিবন্ধীসহ ৩ জন আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি হয়েছে।

এরা হলো- ওই ইউনিয়নের দাদপুর গ্রামের বাবলু শিকদারের বাক প্রতিবন্ধী ছেলে আরিফুল ইসলাম(২৮),খিদির শিকদারের ছেলে শাকিল শিকদার (২২) ও চকরাজাপুরের নান্নুর হোসেনের ছেলে আকরামুল হক (১৮)।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিকেল ৩ টার দিকে ঘটনার পর পুলিশ ৩ জনকে আটক করেছে। আটককৃতরা হলো-৮ নম্বর ওয়াডের্র মেম্বর জহুরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম, নুরুল ইসলামের ছেলে সোনাম হোসেন, আবদুস সামাদের ছেলে ইউনুস আলী।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে চকরাজাপুর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ চলছিল। কিছু উপকার ভোগী লাইনে না দাড়িয়ে চা’ল নেওয়ার চেষ্টা করছিল। ইউপি মেম্বর জহুরুল ইসলাম তাদের লাইনে দাঁড়িয়ে চাল সংগ্রহ করতে বলেন। এ নিয়ে উপকারভোগী ও মেম্বরের সাথে কথা কাটাকাটি হয়।

পরে চাল নিয়ে বাড়ি ফেরার পথে, জহুরুল ইসলাম মেম্বরের ছেলে সংগীয় লোকজন নিয়ে কালিদাশখালী গ্রামের নুরজ্জামানের মোড় এলাকায় হাতুড়ি ও বাঁশের লাঠি দিয়ে বাক প্রতিবন্ধী আরিফুল ইসলাম, শাকিল শিকদার রাকিবুল ইসলাম,আকরামুল হককে পিটিয়ে জখম করে। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করা হয়।

জরুরি বিভাগের চিকিৎসক রেশমা আক্তার জানান,আরিফুলের মাথায় ও অন্যদের শরীরের বিভিন্নস্থানে জখম হয়েছে।

জহুরুল ইসলাম বলেন, লাইনে দাড়িয়ে চা’ল নেওয়ার কথা বলায় উপকারভোগীরা আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন। এনিয়ে ছেলেরা অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়েছে। তদারকি (ট্যাগ) অফিসার মাহমুদুল হোসেন কাউছার (প্রাণি সম্পদ সম্প্রসারন) বলেন, ইউনিয়ন পরিষদের বাইরে কি হয়েছে তা তিনি জানেননা। তবে লাইনে দাড়ানো নিয়ে কথাকাটাকাটি হলেও সেখানে কাউকে মাধরের ঘটনা ঘটেনি।

ইউপি চেয়ারম্যান ডিএম বাবুল মনোয়ার বলেন, চাল বিতরণের পওে ঘটনা ঘটেছে। তবে লাইনে দাড়ানো নিয়ে উপকারভোগী ও পরিষদের মেম্বরের সাথে কথাকাটাকাটি হয়েছিল।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ঘটনা জানার পর পুলিশ পাঠিয়ে ৩ জনকে আটক করে থানায় আনা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে