রাবিতে এসি বাস ও অ্যাম্বুলেন্স সেবা চালু

প্রকাশিত: জুলাই ৬, ২০২২; সময়: ১১:৪৪ অপরাহ্ণ |
রাবিতে এসি বাস ও অ্যাম্বুলেন্স সেবা চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য এসি বাস ও এম্বুলেন্স সেবা চালু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। বুধবার (৬ জুলাই) সকালে এসব গাড়ি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দিবসটি উদযাপন উপলক্ষে শিক্ষকদের জন্য ৬৮ লক্ষ টাকায় কেনা ৩০ সিটের মিনি বাস এবং শিক্ষার্থীদেন জন্য ৪৩ লক্ষ টাকার একটি এসি এম্বুলেন্স চালু হয়েছে।

উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, রাজশাহীর প্রচন্ড তাপদাহে শিক্ষকদের একটু সস্থির পাশাপাশি শিক্ষার্থীদের যেকোন অসুস্থতায় দ্রুত সেবা প্রদানের লক্ষ্যেই মূলত এই সেবা চালু করা হয়েছে। আশা করি, এসব গাড়ি সকলের সেবাই সুষ্ঠুভাবে পরিচালিত হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল ইসলাম, অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুল সালাম, কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে ও ছাত্র উপদেষ্টা তারেক নূরসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এদিকে, দিনভর নানা অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন-ফেস্টুন ওড়ানোর মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এরপর এক বর্ণাঢ্য শোভা যাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এদিন বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত হয় আলোচনা অনুষ্ঠান। উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে ও রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক। আলোচক হিসেবে ছিলেন গণিত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সুব্রত মজুমদার ও বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক চৌধুরী জুলফিকার মতিন।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম স্বপ্ন ছিল একটি ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা যেখানে কোনো ভেদাভেদ থাকবে না।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তাঁর সুযোগ্য উত্তরসুরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহিত কর্মসূচির আলোকে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সরকারের সক্রিয় সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে ভৌত কাঠামোগত উন্নয়ন, শিক্ষা ও গবেষণার মান উন্নয়নসহ পাঠ্যক্রম বহির্ভূত কর্মকাণ্ডের প্রসারে কাজ চলছে।

উপাচার্য বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব উচ্চশিক্ষা তথা সামগ্রিকভাবে শিক্ষার উন্নয়ন বরাদ্দে উদার ভূমিকা রাখছেন। এই সুযোগ গ্রহণ করে আমরা এই বিশ্ববিদ্যালয়কে রোল-মডেলে পরিণত করতে চাই যাতে এখান থেকে বিশ্বমানের সুনাগরিক তৈরি হয়। সে লক্ষ্য অর্জনে উপাচার্য সরকারসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। বিশ্ববিদ্যালয়ের কৃতবিদ্য শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকরা উচ্চশিক্ষার উন্নয়নে সরকারের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে ইতিবাচক ভূমিকা রাখবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে