বন্দুকধারী কেড়ে নিল মা-বাবার প্রাণ

প্রকাশিত: জুলাই ৬, ২০২২; সময়: ৩:০৮ অপরাহ্ণ |
বন্দুকধারী কেড়ে নিল মা-বাবার প্রাণ

পদ্মাটাইমস ডেস্ক : যুক্তরাষ্ট্রে শিকাগোর কাছে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলায় নিহত হয়েছিলেন ৬ জন। এ ঘটনায় আহত হন আরো কমপক্ষে ২৪ জন।

ঐ হামলায় বাবা-মাকে হারিয়েছে ২ বছর বয়সী এক শিশু। সদ্য এতিম হওয়া শিশুটি মা-বাবার মৃত্যু মেনে নিতে পারছে না, চোখে শূন্যদৃষ্টি নিয়ে হতবিহ্বল হয়ে আছে।

সোমবার (৪ জুলাই) শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে নিহত ৬ জনের মধ্যে এক দম্পতিও রয়েছেন। হামলার পর ঘটনাস্থলে ঐ দম্পতির ২ বছর বয়সী শিশুকে হতবিহ্বল চোখে তাকিয়ে থাকতে দেখা গেল। সদ্য বাবা-মা হারানো শিশুটির নাম এইডেন।

বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। পুলিশ বলছে, সোমবার সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইডেনের বাবা-মা ইরিনা ম্যাকার্থি এবং কেভিন ম্যাকার্থি। তবে বিশৃঙ্খলার সময় শিশুটিকে তাদের কাছ থেকে আলাদা করা হয়।

পুলিশ বলছে, কুচকাওয়াজে অংশ নেয়া কিছু লোক এইডেনকে হামলার স্থান থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যায়। পুলিশ পরে তাকে তার দাদা-দাদির হাতে তুলে দেয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, ঘাতকের গুলিতে বাবা-মা হারানোর পর হামলাস্থলে হতবিহ্বল চোখে শিশু এইডেনের তাকিয়ে থাকার এবং ভারাক্রান্ত মনে ঘুরে বেড়ানোর ছবি ভাইরাল হয়ে যায়।

মূলত নিজের পরিবারের সঙ্গে পুনরায় মিলিত হওয়ার আগে এইডেনের এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

বিবিসি বলছে, শিশুটি তার দাদা-দাদীকে বলেছিল যে- তার মা-বাবা শিগগিরই তার কাছে আসবেন।

উল্লেখ্য, স্থানীয় সময় সোমবার সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ শুরুর পর পরই প্রথম গুলির শব্দ পাওয়া যায়। বন্দুক হামলায় অন্তত ৬ জন নিহত হন। এ ঘটনায় আহত হন কমপক্ষে ২৪ জন। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২২ বছর বয়সী রবার্ট ই ক্রিমো নামের এক যুবককে আগেই চিহ্নিত করেছিল হাইল্যান্ড পার্ক পুলিশ। পরে ধাওয়া করে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে