দুই থানার ১৪ পুলিশ সদস্য বরখাস্ত যে কারণে

প্রকাশিত: জুলাই ৫, ২০২২; সময়: ৯:১২ অপরাহ্ণ |
দুই থানার ১৪ পুলিশ সদস্য বরখাস্ত যে কারণে

পদ্মাটাইমস ডেস্ক : রাত্রিকালীন দায়িত্ব পালনে গাফিলতির অভিযোগে গৌরনদী ও উজিরপুর থানার চৌদ্দ পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) বিকাল পৌনে ৫টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান।

তিনি জানান, দায়িত্ব অবহেলার কারণে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং বিভাগীয় মামলাও দায়ের করা হবে তাদের বিরুদ্ধে।

তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন বরিশাল জেলা পুলিশের কর্মকর্তারা। এমনকি গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এসএম আল বেরুণীও এ বিষয়ে এখনো অবগত নন বলে জানিয়েছেন।

তবে রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে প্রেরিত পুলিশ সুপার কার্যালয়ের একটি স্মারকের বরাতে জানা গেছে, সাময়িক বরখাস্ত হওয়া ১৪ জনের মধ্যে ১০ জনই গৌরনদী মডেল থানার। তারা হলেন- গৌরনদী মডেল থানার এসআই মো. আ. গাফফার হোসেন, এসআই ছগির মিয়া, এএসআই সোহরাব হোসেন, কনস্টেবল মো. ইকবাল, মো. কামাল, মুরছালিন, নয়ন, অমৃত, মেহেদী ও ড্রাইভার (কনস্টেবল) আ. হক রানা।

অপরদিকে, সাময়িক বরখাস্ত হওয়া বাকি ৪ জন হলেন- উজিরপুর মডেল থানার এসআই মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, মো. সোহেল রানা ও ইমরান হোসেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২ জুন) রাত ৩টা ২০ মিনিটে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডের মধ্যে থাকা গ্যারেজ থেকে ইয়ামাহা এফজেড ভার্সন-২ মডেলের একটি মোটরসাইকেল চুরি হয়। পরবর্তীতে বিভাগীয় সদর দপ্তর কম্পাউন্ডসহ ঢাকা-বরিশাল হাইওয়েতে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হলে তাতে দেখা যায় অজ্ঞাতনামা এক চোর খালি পায়ে, চাবিবিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে যায়। চোর মোটরসাইকেল নিয়ে ঢাকা-বরিশাল হাইওয়ে হয়ে প্রথমে বরিশাল জেলার উজিরপুর ও গৌরনদী থানা এলাকার প্রবেশকালীন চেকপোস্ট হয়ে ফরিদপুরেরও ভাঙ্গা থানার দিকে চলে যায়।

আর গৌরনদী ও উজিরপুর থানার সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা সেই রাতে মোবাইল ডিউটি থাকা সত্ত্বেও সঠিকভাবে পালন করেনি বলে সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে প্রতীয়মান হয়। আর তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করত তাহলে চোরসহ মোটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হতো। আর তা না হওয়ায় নির্বিঘ্নে চোর সব স্থান অতিক্রম করতে সক্ষম হয় বলে জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আকতারুজ্জামান।

তিনি বলেন, এ কারণে দায়িত্ব পালনে গাফিলতি থাকায় তাদের সাময়িক বরখাস্ত ও বিভাগীয় মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩ জুলাই ওই সব পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে