আবারো বিতর্কে জেলা যুবদলের সদস্য সচিব টুটুল

প্রকাশিত: জুলাই ৫, ২০২২; সময়: ৪:৫১ অপরাহ্ণ |
আবারো বিতর্কে জেলা যুবদলের সদস্য সচিব টুটুল

নিজস্ব প্রতিবেদক: আবারো বিতর্কে জড়িয়ে পড়লেন রাজশাহী জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল। তার এমন কর্মকান্ডে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের মধ্যে চরম মিশ্র প্রতিক্রয়া দেখা দিয়েছে। স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা বিষয়টি আমলে নিয়ে জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুলের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ২৯ জুন হামিরকুৎসা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আর্ন্তজাতিক স্বীকৃতপ্রাপ্ত শীর্ষ জঙ্গিনেতা মাহাতাব খামারুর পিতা এরশাদ সরকারের আমলে জাতীয় পার্টির অন্যতম নেতা মোহাম্মাদ আলী খামারু ইন্তেকাল করেন। ওই দিনই বিকেলে ৬ টায় মরহুম মোহাম্মদা আলী খামারুর জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল জানাযায় অংশ গ্রহন না করে জাতীয়তাবাদী দল বিএনপিকে বিতর্কিত করতে তিনি গত শনিবার (২ জুলাই) দলের পদ দেয়ার কথা বলে ছাত্রদল, যুবদল ও বিএনপি’র কিছু নেতাকর্মীদের নিয়ে শীর্ষ জঙ্গিনেতা মাহাতাব খামারুর বাড়ি গিয়ে তার বাবার কবর জিয়ারত করেন। এমন ঘটনার ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পরই স্থানীয় বিএনপি’র নেতা কর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দেয়।

নাম জানাতে অনিচ্ছুক বিএনপি’র স্থানীয় নেতারা জানান, রেজাউল করিম টুটুল একজন দায়ীত্বশীল ব্যক্তি। তিনি কি করে দেশ বিদেশে আলোচিত একজন শীর্ষ জঙ্গি নেতার বাবার কবর জিয়ারত করতে যান এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দলীয় নেতাকর্মীদের মধ্যে। তাদের দাবী টুটুল কি তাহলে আর্ন্তজাতীক ভাবে স্বীকৃত পাওয়া জঙ্গি শীর্ষ নেতা মাহাতাব খামারুর পরিবারকে বিএনপি আশ্রয় প্রশ্রয় দিচ্ছে? তারা দলের শীর্ষ নীতি নির্ধারকদের বিষয়টি আমলে নিয়ে দলীয় ভাবে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

জেলা কমিটির কয়েক নেতা জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অপারেশনের দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের নির্দেশে কেন্দ্রেী ভাবে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল। সেই দিনও টুটুল ওই দোয়া মাহফিলে অংশ গ্রহন করেননি। তার এমন হঠকারীতার কারনে জেলা ছাত্রদলের সভাপতি থাকা অবস্থায় তাকে বহিস্কার করা হয়েছিল।

তাদের দাবী টুটুল নিজেকে সংবাদপত্রে শিরোনাম করার জন্যই এধরনের বিতর্কিত কাজ করে যাচ্ছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আগামী সংসদ নির্বাচনে দলের আবারো ভরাডুবির সম্ভবনা রয়েছে বলে তারা দাবী করেছেন। দলের স্বার্থে যুবদলের সদস্য সচিব টুটুলের এমন কর্মকান্ড আমলে নিয়ে ব্যবস্থা নেয়া দরকার বলে মনে করেন তারা ।

নাম জানাতে অনিচ্ছুক স্থানীয় যুবদলের এক কর্মী জানান, পদ দেয়ার লোভ দেখিয়ে যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল তাদেরকে জঙ্গি নেতা মাহাতাব খামারুর বাবা কবর জিয়ারত করতে নিয়ে গেছেন। নইলে দলের কোন কর্মী সমর্থক জঙ্গি নেতার বাবার কবর জিয়ারত করতে যেতেন না। তিনি মনে করেন জঙ্গি নেতার বাবার কবর জিয়ারত করায় নিজ এলাকায় ছাড়াও দেশে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে তিনি মনে করেন।

এই বিষয়ে জলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল বলেন, মাহাতাব খামারুর আপন ভাই মোশারফ হোসেন রতন হামিরকুৎসা ইউনিয়নের সাবেক যুবদলের সভাপতি এবং থানা যুবদলের সাবেক সদস্য । তার পিতার মৃত্যুর দিনে আমি বাইরে থাকায় জানাযায় যেতে পারিনি।

আমি যেহেতু জেলা যুবদলের দায়িত্বে আছি তাই আমি সেদিন তার বাবার জানাযায় গিয়েছি দায়িত্বশীলতার জায়গা থেকে। এটি নিয়ে উদ্দেশ্য প্রণোদিত প্রশ্নতোলা ঠিক নয়। তিনি প্রশ্ন রাখেন আমি কেন পদ দিতে যাবো আর টাকা নিতে যাবে? তাহলে যারা মৃত্যুর দিন যেসব নেতারা জানাযায় অংশগ্রহণ করেছে তাহলে কি তারা সবাই পদ-পদবি দিতে গিয়েছিলো?

এ ব্যাপারে যোগাযোগ করা হলে যুবদলের কেন্দ্রীয় মিটির দপ্তর সম্পাদক দুলাল হোসেন বলেন, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা কোন জঙ্গি সংগঠনকে সমর্থন বা সহযোগীতা করে না। টুটুল যদি এই ধরনের কর্মকান্ড করে থাকে তাহলে সেটা তার ব্যক্তিগত ব্যাপার। এর দায় দায়ীত্ব কোন সময় দল নিবে না। তার পরেও বিষয়টি নিয়ে তিনি খোঁজখবর নিবেন বলে জানিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে