তানোরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ২ প্রতিষ্ঠানের ২৭ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: জুলাই ৪, ২০২২; সময়: ৮:২৪ অপরাহ্ণ |
তানোরে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ২ প্রতিষ্ঠানের ২৭ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলায় নির্ধা‌রিত দা‌মে ভোজ‌্য তেল বিক্রয় নি‌শ্চিতকরণ এবং অনুমো‌দিত কসমেটিকস ও খাদ‌্য পণ‌্য বিক্রয় বন্ধে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অ‌ভিযান চালিয়েছে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী প‌রিচালক মাসুম আলী।

বিজ্ঞপ্তির মাধ্যে আরো জানান, ৪ জুলাই বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক অর্পিত ক্ষমতাবলে জেলা প্রশাসক রাজশাহী সার্বিক সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মাসুম আলী।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর সহকারী প‌রিচালক মাসুদ আলীর ‌নেতৃ‌ত্বে রাজশাহী জেলার তা‌নোর উপ‌জেলায় গোল্লাপাড়া এবং থানা‌ মোড় বাজা‌রে তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। অ‌ভিযা‌নে গোল্লাপাড়া বাজা‌রে ক্রেতা সে‌জে মেসার্স হেলাল স্টো‌রে সয়া‌বিন তেল কিন‌তে গে‌লে সরকার কর্তৃক নির্ধা‌রিত দামের অ‌ধিক দ‌রে বিক্রয়ের প্রস্তাব ক‌রে এবং মূল‌্য তা‌লিকাও যথাযথভা‌বে পাওয়া যায় না। এ অপরাধে প্রতিষ্ঠান‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়াও থানা‌মোড় বাজা‌রে কানন স্টোর‌কে অনু‌মো‌দিত এবং মেয়াদ ও মূল‌্যবিহীন কস‌মে‌টিকস বিক্রয় করায় ৭ হাজার টাকা জ‌রিমানা করা হয়। তদারকিকালে প্রতিষ্ঠানসমূহকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে চলতে নির্দেশনা দেয়া হয়।

এছাড়াও জাতীয় সম্পদ চামড়া রক্ষা কর‌বো আমরা স্লোগান সম্ব‌লিত স‌ঠিকভা‌বে পশুর চামড়া ছড়া‌নো ও লবণ দি‌য়ে যথাযথভা‌বে সংরক্ষণ পদ্ধ‌তি ‌বিষয়ক পোস্টার স্থানীয় সংবাদপ‌ত্রে প্রচারের জন‌্য ক‌য়েক‌টি স্থানীয় সংবাদ মাধ‌্যম‌কে এবং পশুর হা‌টে বিতরণ করে যাচ্ছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময়

অ‌ভিযা‌নে সহায়তা প্রদান ক‌রেন তানোর উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ‌্য প‌রিদর্শক ও তা‌নোর থানা পু‌লি‌শের এক‌টি টিম নিরাপত্তা ও সহ‌যো‌গিতা প্রদান ক‌রেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে