নিয়ামতপুরে সাকো এনজিও কার্যক্রম বন্ধ ঘোষনা

প্রকাশিত: জুলাই ৪, ২০২২; সময়: ১২:৪৩ অপরাহ্ণ |
নিয়ামতপুরে সাকো এনজিও কার্যক্রম বন্ধ ঘোষনা

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : সোস্যাল এ্যাডভান্সমেন্ট কমিউিনিটি অর্গানাইজেশন (সাকো) অবৈধভাবে পারিচালত হওয়ার অভিযোগে নওগাঁ জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে।

রোববার (৩ জুলাই) বেলা ১১টায় নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য, অভিযোগ ও এনজিও শাখার গত ১২ জুন ৫.৪৩.৬৪০০.১১৫.০৬.০০৭.২২.৮৪ স্মরকের পত্রের আলোকে নিয়ামতপুর উপজেলা সদরের ব্রীজ পারে অবস্থিত অভিযোগ সোস্যাল এ্যাডভান্সমেন্ট কমিউিনিটি অর্গানাইজেশন (সাকো) কার্যালয়ে অভিযান চালিয়ে ভূয়া সনদে প্রতিষ্ঠানটি পরিচালত হওয়ার প্রাথমিক সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। সাথে সাথে প্রতিষ্ঠানের সকল ফাইল, রেজিষ্টার জব্দ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, সোস্যাল এ্যাডভান্সমেন্ট কমিউিনিটি অর্গানাইজেশন (সাকো) যার এমআরএ সনদ নং- ২১১১২-০০৩৬৭-০০৮৩১ নামে বরগুনার একটি প্রতিষ্ঠান। সম্প্রতি পোরশা উপজেলার সরাইগাছির জহিরুল ইসলাম জহির নামে এক ব্যক্তি বরগুনার ঐ প্রতিষ্ঠানটির এমআরএ সনদ ব্যবহার করে নওগাঁ জেলার বিভিন্ন স্থানে কার্যালয় স্থাপন করে ক্ষুদ্র ঋন কার্যক্রম পরিচালনা করে আসছে।

সাকোর নির্বাহী পরিচালক ফকরুল আলমের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক মহোদয় স্যার জহিরুল ইসলাম জহিরকে কাগজপত্রসহ জেলা প্রশাসকের কার্যালয়ে তলব করা হয়। জহিরুল ইসলাম জহির কাগজপত্র দাখিল করলে সেই কাগজপত্র সঠিক নয় মর্মে জেলা প্রশাসক মহোদয় স্যার লিখিতভাবে নওগাঁর জেলার সকল সাকো কার্যালয় বন্ধের নির্দেশ প্রদান করেন। আমানতকারীরা যাতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না হন সে জন্য উপজেলা সমবায় অফিসার দায়িত্ব দেওয়া হয়েছে যাতে মাঠের ঋনের টাকা উত্তোলন করে আমানতকারীদের আমানত ফেরত প্রদান যায়।

সোস্যাল এ্যাডভান্সমেন্ট কমিউিনিটি অর্গানাইজেশন (সাকো) বরগুনার নির্বাহী পরিচালক ফকরুল আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নওগাঁ জেলার কোন এক ব্যক্তির কাছ থেকে জানতে পারি যে, আমার প্রতিষ্ঠানের নাম ও সনদ ব্যবহার করে আর একটি প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে।

সেই ব্যক্তির কাছ থেকে কিছু প্রমানপত্র নিয়ে এমআর এ কার্যালয়ে লিখিত অভিযোগ করি। তারই প্রেক্ষিতে এমআরএ কার্যালয় ও নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় ব্যবস্থা গ্রহন করেছেন। আমি এ জন্য কৃতজ্ঞ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে