রাবিতে ভর্তির চূড়ান্ত আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার শিক্ষার্থী

প্রকাশিত: জুন ২৯, ২০২২; সময়: ৩:১৩ অপরাহ্ণ |
রাবিতে ভর্তির চূড়ান্ত আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তৃতীয় ধাপের চূড়ান্ত আবেদন শেষ হয়েছে। তিন ধাপে তিনটি ইউনিটে মোট আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। বুধবার (২৬ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তিনটি ধাপে চূড়ান্ত আবেদন শেষ হয়েছে। সবগুলো ইউনিট মিলে আবেদন করেছে ১ লাখ ৭৮ হাজার ২৮৬ জন ভর্তিচ্ছু। এর মধ্যে এ ইউনিটে ৬৭ হাজার ২৩৭, বি ইউনিটে ৩৮ হাজার ৬২১ এবং সি ইউনিটে ৭১ হাজার ৪১০ ভর্তিচ্ছু।

তিনি আরো বলেন, তৃতীয় ধাপের চূড়ান্ত আবেদন প্রক্রিয়া গতকাল মঙ্গলবার রাত ১২টায় শেষ হয়েছে। দ্বিতীয় ধাপের চূড়ান্ত আবেদন শেষে আসন ফাঁকা থাকা সাপেক্ষে প্রাথমিক আবেদন করা শিক্ষার্থীরা যোগ্যতা অনুসারে তৃতীয় ধাপে আবেদন করার সুযোগ পেয়েছিলো।

আগেই জানানো হয়েছে, প্রতিটি ইউনিটে (এ, বি, সি) ৭২ হাজার করে শিক্ষার্থী চূড়ান্ত আবেদন অর্থাৎ পরীক্ষায় বসার সুযোগ পাবে। নির্দিষ্ট সংখ্যা পূর্ণ না হওয়ার বিষয়ে জানতে চাইলে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, পূর্বেই ঘোষণা করা হয়েছিলো তিন ধাপে চূড়ান্ত আবেদন নেয়া হবে। আমাদের তৃতীয় ধাপের চূড়ান্ত আবেদন শেষ হয়েছে। তাই আর চূড়ান্ত আবেদন করার সুযোগ নেই। যারা আবেদন করেছে তারাই পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এর আগে গত ১৫ জুন প্রথম পর্যায়ের চূড়ান্ত আবেদন শুরু হয়, যা শেষ হয় গত ২১ বিকাল ৬টায়। দ্বিতীয় ধাপের চূড়ান্ত ২২ জুন দুপুর ২টায় শুরু হয়ে শেষ হয় ২৫ জুন বিকাল ৬টায়। তৃতীয় অর্থাৎ সর্বশেষ ধাপের আবেদন ২৬ জুন দুপুর ২টায় শুরু হয়ে, শেষ হয় গতাকল মঙ্গলবার রাত ১২টায়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আগামী ২৫-২৭ জুলাই অনুষ্ঠিত হবে। ২৫ জুলাই ‘সি’ ইউনিট (বিজ্ঞান), ২৬ জুলাই ‘এ’ ইউনিট (মানবিক), ২৭ জুলাই ‘বি’ ইউনিট (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন চারটি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিফট অনুযায়ী প্রতিদিন গ্রুপ-১: সকাল ৯টা থেকে ১০টা, গ্রুপ-২: ১১টা থেকে ১২টা, গ্রুপ-৩: দুপুর ১টা থেকে ২টা। এছাড়াও গ্রুপ-৪: বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি শিফটে ১৮ হাজার করে শিক্ষার্থী পরীক্ষা দেবে

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে