দুর্গাপুরে জমি নিয়ে দ্বন্দে প্রতিপক্ষের হামলায় জখম নারীসহ আহত ৩

প্রকাশিত: জুন ২৭, ২০২২; সময়: ৮:৩৯ অপরাহ্ণ |
দুর্গাপুরে জমি নিয়ে দ্বন্দে প্রতিপক্ষের হামলায় জখম নারীসহ আহত ৩

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে ৫০ বছর ধরে জবর দখকৃত জমি নিয়ে বিরোধের জের ধরে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে ৩ জনকে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষরা। আহতদের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। সোমবার সকাল ৯টার দিকে উপজেলার মাড়িয়া ইউনিয়নের মাড়িয়া গ্রামে ঈদগাহর সামনে এই ঘটনা ঘটে।

এ সময় হামলায় আহত হয়েছেন, জাহানারা (৩৮), পিওরজান বিবি (৫২), ও কামাল উদ্দিন (২৬)। এ ঘটনায় আহত কামাল উদ্দিন বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

স্থানীয়রা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেছে। আহত জাহানারা বেগমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্গাপুর থানায় দায়েরকৃত অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কিশমত মাড়িয়া গ্রামের মৃত জামাল উদ্দিনের পৈত্রিক সূত্রে প্রাপ্ত ১০ শতাংশ সম্পত্তি দীর্ঘ ৫০ বছর থেকে জবরদখল করে খাচ্ছে একই গ্রামের ফকির উদ্দিন মেম্বার, আমির আলী ও সাহাদুল ইসলাম। গ্রাম মাতাব্বরের মাধ্যমে মৃত জামাল উদ্দিনের পুত্র কামাল উদ্দীন, স্ত্রী পিওরজান বিবি ও কন্যা জাহানারা তাদের পিতার সম্পত্তি বুঝে নিতে চাইলে প্রতিপক্ষ ফকির উদ্দিন মেম্বাররা তিন ভাই জমি জরিপের মাধ্যমে জমি বের করে নেয়ার জন্য সম্মতি প্রদান করে।

সেই মোতাবেক গত শুক্রবার কামাল উদ্দিন জমি জরিপের জন্য সার্ভেয়ার ডাকে কিন্তু সেখানে প্রতিপক্ষ ফকির উদ্দিন মেম্বাররা বিভিন্ন কারণ দেখিয়ে অনুপস্থিত থাকে।

কামাল উদ্দিন সার্ভেয়ার দ্বারা তার পিতার প্রাপ্ত অংশটুকু উক্ত জমি থেকে বের করে নিয়ে পিলার স্থাপন করে। এই ঘটনার জের ধরে সোমবার মাড়িয়া ঈদগাহ্’র সামনে প্রতিপক্ষ ফকির উদ্দিন মেম্বারের তিন ভায়ের নির্দেশে আবান উদ্দিনের দুই পুত্র শাহাবুদ্দিন, সাহাদুল ইসলাম ও স্ত্রী মমতাজ এবং নমির উদ্দিনের পুত্র আমির উদ্দিন লাঠিসোটা দিয়ে মৃত জামাল উদ্দিনের স্ত্রী পিওরজান বিবি পুত্র কামাল ও কন্যা জাহানারাকে বেধড়ক মারপিট করে। এ বিষয়ে

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, এ বিষয়ে কামাল উদ্দিন একটি অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে