নাটোরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: জুন ২৬, ২০২২; সময়: ৮:৫১ অপরাহ্ণ |
নাটোরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর : নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকে সপরিবারে হত্যার হুমকি প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। রোববার (২৬ জুন) বিকেল ৫টায় গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড়ে আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন হয়।

এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, খুবজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহনেওয়াজ আলী মোল্লা মশিন্দা ইউনিয়নের এক জনসভায় নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসকে সপরিবারে হত্যার হুমকি দেন। মুহুর্তেই সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এছাড়াও গত ইউপিনির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে ভোট করেন মেয়র শাহনেওয়াজ। শুধু তাই নয়, ভূমি দখল থেকে শুরু করে দল এবং নেতাকর্মিদের বিরুদ্ধে বিভিন্ন জনসভায় উস্কানীমুলক বক্তব্য দিয়ে গঠণতন্ত্র পরিপন্থী কাজ করে আসছেন।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, জেলা আওয়ামী লীগ ও রাজশাহী বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক নেতা এসএম কামালের বিরুদ্ধেও কটুক্তি করেছেন শাহনেওয়াজ মোল্লা। এর প্রতিবাদ জানিয়ে পৌর মেয়র শাহনেওয়াজ আলীর যাবতীয় অনিয়ম ও দুর্ণীতি তুলে ধরে বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবর্গ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক এনামুল হক পিন্টু ও শরিফুল ইসলাম শরিফ, সাবেক ইউপি চেয়ারম্যান ও সদস্য প্রভাষক মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য আব্দুর রহিম মোল্লা ও রবিউল করিম, ধারাবারিষা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রিপন সরকারসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিও সম্পাদকবৃন্দ।

এ ব্যাপারে অভিযুক্ত পৌর মেয়র শাহনেওয়াজ আলী বলেন, কোনো জন সভায় প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হয়নি। ভিডিওটি বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়েছে। আমি নৌকা বিরোধী কোনো নির্বাচনী প্রচারণা করি নাই। আমি নিয়ম তান্ত্রিক ভাবে জেলা পরিষদের জায়গা নিয়েছি।

আব্দুল কুদ্দুস এমপির কাছে জানতে চাইলে বলেন, আগামী ২৯ জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে বাঞ্চাল করতেই একটি সংগঠন বিরোধী ও কুচক্রী মহল বিভিন্ন সময় বিভিন্ন ভাবে অপপ্রচারসহ আমাকে সপরিবারে হত্যার হমকি দিচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে সাতবার দলীয় মনোনয়ন দিয়েছেন।

জনগণের সমর্থনও ভালবাসা আছে বলেই গুরুদাসপুর-বড়াইগ্রাম আসন থেকে পাঁচবার সংসদ সদস্য ও দুইবার জেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছি। দলকে সুসংগঠিত করার পাশাপাশি উন্নয়নের ধারা অব্যাহত রেখেছি। আমার ৬৪ বছরের রাজনৈতিক জীবনে দলের গঠণতন্ত্র বিরোধী কোনো কাজ করিনি।

কিন্তু সংগঠন বিরোধী কার্যক্রমসহ নানা রকম অনৈতিক কার্যক্রমের সঙ্গে জড়িত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আলী। নেতৃত্ব হারানোর ভয়ে তাঁরাই আমাকে সপরিবারে হত্যার হুমকি দিচ্ছে এবং আমার বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে