নিজের মাথার ক্লিপ খুলে মেয়েকে দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২৫, ২০২২; সময়: ১০:৪৫ অপরাহ্ণ |
নিজের মাথার ক্লিপ খুলে মেয়েকে দিলেন প্রধানমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : সন্তানের জন্য মায়ের ভালোবাসার কোনো তুলনাই হয় না। সন্তান যত বড়ই হোক না কেন, মায়ের কাছে সে সব সময় শিশু, ছোট। তা আবারও প্রমাণিত হলো।

বিশ্বের অন্যতম একজন প্রভাবশালী তিনি। গোটা বাংলাদেশের দায়িত্বভার তার হাতে। শুধু তাই নয়, একটি বৃহৎ দলেরও দায়িত্বে রয়েছেন। এত কিছু সামলানোর পর যখন এ রকম একটি ভিডিও চোখের সামনে আসে, তখন নিঃসন্দেহে চোখে পানি চলে আসে!

তিনি শুধু একজন প্রধানমন্ত্রীই নন, একজন মমতাময়ী মাও। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর সেতুতে দাঁড়িয়ে যখন বিমান বাহিনীর ‘ফ্লাইং ডিসপ্লে’ উপভোগ করছিলেন শেখ হাসিনা, তখন তার সঙ্গে ছিলেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। সেখানেই ক্যামেরার চোখে ধরা পড়ে মা-মেয়ের ভালোবাসার নজির।

ভিডিওতে দেখা যায়, ক্যামেরা হাতে ছবি তুলছেন সায়মা ওয়াজেদ পুতুল, পাশেই দাঁড়ানো শেখ হাসিনা। প্রমত্তা পদ্মার এলোমেলো হাওয়ায় পুতুলের চুলগুলো উড়ছিল। পেছন থেকে মাথার চুলগুলো চোখের ওপরে এসে পড়ছিল বারবার। মায়ের চোখকে ফাঁকি দিতে পারেনি এ দৃশ্য।

পুতুল মায়ের দিকে ঘোরেন। মাস্ক পরে থাকা পুতুল মাকে কিছু বলেন কি না তা স্পষ্ট বোঝা যায় না। তবে তার আগেই মাথায় হাত দিতে দেখা যায় শেখ হাসিনাকে। যে পাশ থেকে ভিডিওটি করা হয়েছে তার বিপরীত পাশে, কয়েক সেকেন্ড চুলে হাত রেখে নিজের মাথায় থাকা একটি কালো ক্লিপ খোলেন তিনি।

এরপর মেয়ের দিকে ঘুরে ক্লিপটি কিছুক্ষণ হাতে ধরে রাখেন শেখ হাসিনা। মায়ের হাতে ক্লিপ দেখে এলোমেলো বাতাসে উড়তে থাকা চুলগুলো দু’হাতে ঠিক করে এক হাত দিয়ে মায়ের হাতে থাকা ক্লিপটি নেন পুতুল।

তারপর খুব সাধারণ একটা বাঙালি মেয়ের মতো করেই ক্লিপটি মুখ দিয়ে একটু টেনে ধরে ঠিকঠাক করে মাথার পেছনের দিকে গুঁজে নেন।

অসাধারণ এক দৃশ্য। এমন দৃশ্য বিরল। যে মানুষটির সকাল থেকে সারাদিনের হাজারও ব্যস্ততা, তার ভেতরেও যে একজন মা লুকিয়ে আছে এই ভিডিওটিই তার সর্বোচ্চ প্রমাণ। সেই দৃশ্যের একটি ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যা দেখে প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

সেই ভিডিওটি ফেসবুকে শেয়ার করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ক্যাপশনে লিখেছেন-

আমি তোমার ছায়ায় ছায়ায় থাকি মা
আমি তোমার চোখের তারায় বাঁচি মা,
আমি তোমার মায়ায় মায়ায় থাকি মা
আমি তোমায় হাওয়ায় আবার ডাকি মা,
আমি তোমায় ভালোবাসায় মুড়ে রাখি মা।

এই ভিডিওটি অনেকেই শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। যা দেখে প্রশংসায় ভাসছেন প্রধানমন্ত্রী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে