আওয়ামী লীগ মানেই উন্নত বাংলাদেশ : প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২৩, ২০২২; সময়: ১০:০৩ অপরাহ্ণ |
আওয়ামী লীগ মানেই উন্নত বাংলাদেশ : প্রধানমন্ত্রী

পদ্মাটাইমস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ মানেই উন্নত বাংলাদেশ। ২১০০ সাল পর্যন্ত যে পরিকল্পনা নেয়া হয়েছে তা অনুসরণ করলে দেশ কখনোই পিছিয়ে পড়বে না। বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে একাদশ জাতীয় সংসদের ১৮তম অধিবেশনে বক্তব্য দেন সংসদ নেতা ও সরকার প্রধান শেখ হাসিনা।

সংসদ নেতা তার বক্তব্যে আরও বলেন, আগামীতে জনগণের সেবা করার সুযোগ পেলে বাংলাদেশ সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে উঠবে।

তিনি বলেন, ২১০০ সাল পর্যন্ত ডেল্টা পরিকল্পনা করে দিয়েছি, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বাংলাদেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেই পরিকল্পনাও করে দিয়েছি। যদি পরিকল্পনার এই ধারাবাহিকতা চলে তবে দেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না, কেউ রুখতে পারবে না বলে জানান শেখ হাসিনা।

দেশের বিভিন্ন অঞ্চলের চলমান বন্যা প্রসঙ্গে বক্তব্যে আলোকপাত করেন সরকার প্রধান। বলেন, ক্ষতিগ্রস্থ মানুষের পাশে সবার আগে দাঁড়িয়েছে আওয়ামী লীগের কর্মীরা। মানুষের সেবা করা আওয়ামী লীগের দায়িত্ব বলে জানান দলের সভানেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ অর্থ স্বাধীনতা। আওয়ামী লীগ মানেই মাতৃভাষায় কথা বলার অধিকার। আওয়ামী লীগ মানেই উন্নত বাংলাদেশ।

এ সময় দেশের মানুষের সহযোগিতায় পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় সাধারণ মানুষকে স্যালুট জানিয়েছেন বঙ্গবন্ধুকন্যা। তিনি বলেন, মানুষের সমর্থন ছিল বলেই নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করা সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের জনগণের সংগঠন। জন্মলগ্ন থেকেই শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষের জন্য কাজ করে গেছে সংগঠনটি। আর এই সংগ্রাম করতে গিয়ে দলের বহু নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। আজকের দিনে আমি তাদের সবাইকে স্মরণ করি। যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

শেখ হাসিনা বলেন, বাবা-মা-ভাই-বোন সব হারিয়ে দেশে এসেছিলাম। সে সময় আওয়ামী লীগ আমাকে সভাপতি হিসেবে নির্বাচিত করেছিল। এ দেশের জনগণের আশ্রয়ে এসেছিলাম আমি। তাদের মাঝে আমি খুঁজে পেয়েছিলাম আমার হারানো বাবার স্নেহ, হারানো মায়ের স্নেহ, হারানো ভাইয়ের স্নেহ। তাই এদেশের মানুষের জন্য যে কোনো ত্যাগ করতে সব সময় প্রস্তুত আমি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে