নাটোরে গাছের সাথে শত্রুতা

প্রকাশিত: জুন ২১, ২০২২; সময়: ৬:০১ অপরাহ্ণ |
নাটোরে গাছের সাথে শত্রুতা

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়নের তেমুক নওগাঁ গ্রামের আতেকা বিবি নামের এক গৃহিনীর অর্ধশত আম, ডাব, বেল, মেহগনী, সুপারি, নিমসহ বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষরা।

সোমবার সকালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একটি মিথ্যা মামলায় আতেকা বিবির পরিবার নাটোর আদালতে হাজিরা দিতে গেলে প্রতিপক্ষ আফজাল হোসেন, রিপন, লিটন সহ কতিপয় ব্যক্তি গাছগুলো কেটে ফেলে। পরে ৯৯৯ এ ফোন দিলে সিংড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গাছ কাটা বন্ধ করেন। এবিষয়ে ক্ষতিগ্রস্থ গৃহিনী আতেকা বিবি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ১০৭ ধারা মামলার হাজিরা দিতে নাটোর আদালতে যান আতেকা বিবি ও তার পরিবার। এই সুযোগে প্রকাশ্যে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ অর্ধশত গাছ কেটে ফেলেন প্রতিপক্ষ আফজাল হোসেন, রিপন, লিটন সহ কতিপয় ব্যক্তি। বিষয়টি ফোনে জানতে পেরে আদালত চত্ত্বর থেকে ৯৯৯ এ ফোন দেন গৃহিনী আতেকা বিবি। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে গাছ কাটা বন্ধ করেন।

আতেকা বিবি বলেন, তার ক্রয়কৃত ভোগ দখলী জায়গা দখল করতে প্রতিপক্ষ আফজাল হোসেন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তার প্রায় অর্ধশত গাছ কেটে ফেলেছে। এতে তার প্রায় ৫লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে।

প্রতিবেশী রমিছা বেগম, ছাবিনা বেগম, জায়দা বেগম বলেন, গ্রামের প্রভাবশালী আফজাল হোসেন অন্যায় ভাবে গ্রামের অনেকেরই জায়গা দখলের পায়তারা করছে। সে খুব খারাপ ও দুষ্ট প্রকৃতির লোক। আতেকা বিবির মতো তাদের জায়গাও দখলের চেষ্টা করছে আফজাল হোসেন তার দুই ছেলে রিপন ও লিটন আলী।

আর আফজাল হোসেনের চাচাতো ভাই আফসার আলী বলেন, হঠাৎ একটি জাল দলিল বের করে আত্মীয়-স্বজনদের মধ্যে বিবেধ সৃষ্টি করছে তার ভাই আফজাল হোসেন। এটা অন্যায় বলে মন্তব্য করেন তিনি।

এবিষয়ে অভিযুক্ত আফজাল হোসেন এর স্ত্রী রুস্তমা বিবি বলেন, ওই জায়গা তাদের তাই তারা গাছগুলো কেটেছেন। তবে গাছগুলো কে লাগিয়ে ছিলেন এর উত্তরে তিনি কোন কথা বলেননি।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন বলেন, এভাবে গাছ কেটে ফেলা খুব অন্যায়। এবিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর-এ-আলম সিদ্দিকী বলেন, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। জায়গা-জমি নিয়ে বিরোধে গাছগুলো কাটা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে