গোদাগাড়ীতে সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে রক্ষাগোলা নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: জুন ১৮, ২০২২; সময়: ৫:০৩ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে রক্ষাগোলা নেতৃবৃন্দের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ীতে জনসক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে রক্ষাগোলা নেতৃবৃন্দের সাথে উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ ও সুশীলসমাজের নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১ টার দিকে সিসিবিভিও’র আয়োজনে ও ব্রেড ফর দি ওয়ার্ল্ড, জার্মানীর সহযোগিতায় রাজাবাড়ী ডিগ্রী কলেজ হল রুমে এই মতবিনিময় সভা হয়। এই মতবিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য হলো উপজেলা পরিষদে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণের অধিকার অর্জন, অভিগম্যতা ও সম্পৃক্ততা বৃদ্ধি, ইউনিয়ন পরিষদের সাথে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনগণের সুসম্পর্ক বৃদ্ধি, উপজেলা প্রশাসন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণকে নাগরিক সেবা ও অধিকার প্রদানে আরো বেশী বেশী এবং যৌক্তিকভাবে এগিয়ে আসেন সে বিষয়ে আলোচনার দ্বার উন্মুক্ত করা।

এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিসিবিভিও’র সমন্বয়কারী মো: আরিফ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: জানে আলম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও রাজাবাড়ী ডিগ্রী কলেজের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদুল হক, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দীন, গোগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান, রাজাবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ সেলিম রেজা, রাজারাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জান, রাজাবাড়ীহাট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাফরুদ্দিন, মহিশালবাড়ী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী। এছাড়াও বক্তব্য রাখেন গোদাগাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, গোদাগাড়ী উপজেলার হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদেও সভাপতি কৃষ্ণ কুমার, গোদাগাড়ী রিপোটার সেলিম সানোয়ার পলাশ। সভাটি পরিচালনা করেন সিসিবিভিওর প্রশিক্ষন সমন্বয়কারী নিরাবুল ইসলাম।

মতবিনিময় সভায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণের মধ্য থেকে মতামত দেন সরল এক্কা, প্রসেন এক্কা, সবিতা হাঁসদা, ঝর্না লাকড়া, সুমিত্রা পান্না, রঘুনাথ পাহাড়িয়া, নাসিমা খালকো, রঞ্জিত সাওরীয়া। সভায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণ ন্যায় বিচার-শালিসসহ তাদের এলাকার রাস্তাা-ঘাট সংস্কার, বয়স্ক ভাতা, দুঃস্থমাতা ভাতা, ভিজিএফ /ভিজিডি সহায়তা, আদিবাসী কবরস্থান ও শশান সংরক্ষণ, খাস জমি বন্দোবস্ত প্রদানে সহায়তা, বিশুদ্ধ পানীয় জলের জন্য নলকুপ প্রদান, স্বাস্থ্য সম্মত ল্যাট্রিন প্রাপ্তিতে সহায়তা, মাদক বিরোধী ইত্যাদির দাবী তুলে ধরেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে