বাংলাদেশ আনসারে বড় নিয়োগ

প্রকাশিত: জুন ১৮, ২০২২; সময়: ১২:০৩ pm |
খবর > চাকরি

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি অস্থায়ী ভিত্তিতে ৪০০ জন পুরুষ ব্যাটালিয়ন আনসার নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ব্যাটালিয়ন আনসার ( পুরুষ )।

পদের সংখ্যা : ৪০০।

আবেদনের যোগ্যতা : ন্যূনতম এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৯ দশমিক ৮৯৫ কেজি, বুকের মাপ ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ওজন ৪৭ দশমিক ১৭৩ কেজি, বুকের মাপ ৩০–৩২ ইঞ্চি। সব প্রার্থীর দৃষ্টিশক্তি লাগবে ৬/৬।

তবে কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। অধিক উচ্চতা, তালিকাভুক্ত আনসার–ভিডিপি সদস্য ও ক্রীড়া ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের অধিকারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

২০২২ সালের ৭ জুলাই বয়স হতে হবে ১৮ থেকে ২২ বছরের মধ্যে।

আবেদনের যেভাবে : প্রার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট থেকে।

আবেদনে ফি : ২০০ টাকা।

আবেদনের সময় : ১৯ জুন থেকে ৭ জুলাই, ২০২২ পর্যন্ত।

ভাতা ও সুযোগ–সুবিধা : চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা, রেশন ভাতা, চিকিৎসা ভাতা, ধোলাই ভাতা, ঝুঁকি ভাতা, যাতায়াত ভাতা, রেশন সামগ্রীসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।

এছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচ্যুইটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

আবেদনের সময়সীমা : ১৯ জুন ২০২২ থেকে ৭ জুলাই ২০২২ পর্যন্ত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে