নওগাঁয় নারীসহ ৪ জনকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

প্রকাশিত: জুন ১৪, ২০২২; সময়: ৫:২৭ অপরাহ্ণ |
নওগাঁয় নারীসহ ৪ জনকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

নিজস্ব প্রতিবেদক, মহাদেবপুর :  নওগাঁর মহাদেবপুরে ছাগল চুরির অপবাদে মহিলাসহ চারজনকে বেঁধে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার উপজেলার এনায়েতপুর ইউনিয়নের খাঁপুর গ্রামে। এ ঘটনার পর বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য একটি প্রভাবশালী মহল তৎপরতা শুরু করে বলে অভিযোগ করা হয়।

মঙ্গলবার লোমহর্ষক ঘটনাটি জানাজানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। নির্যাতিত ব্যক্তির পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার সকালে খাঁপুর গ্রামের মৃত তাজিম উদ্দীনের সরকারের পুত্র স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান, মৃত শরিফ উদ্দীনের পুত্র আব্দুর রহমান, আব্দুল হান্নানের ভাই রকিবুল ইসলাম, মৃত তমিজ উদ্দীন সরদারের পুত্র আব্দুল জব্বার সহ স্থানীয় মহিলা ইউপি সদস্য রেহেনা পারভীন ছাগল চুরির ছাগল চুরির অপবাদে খাঁপুর গ্রামের সিদ্দিকের পুত্র রিপন, ইয়াছিন আলীর পুত্র ইদ্রিস আলী, আব্দুল হামিদের পুত্র হেলালকে ধরে নিয়ে হান্নানের বাড়িতে আটকে রেখে দিনভর মাধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায়। নির্যাতনের খবর পেয়ে হেলালের স্ত্রী শামিমা সুলতানা ছুটে এলে তাকেও বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

নির্যাতনের শিকার ব্যক্তিদের পরিবারের সদস্যরা জানান, প্লাস ও হাতুড়ি দিয়ে রিপন, হেলাল ও ইদ্রিসের পা ও হাতের নখ থেতলে দেয়া হয়েছে, হাতের আঙুল জোড়া করে বেঁধে রেখে তার ভিতরে ছাগল বাঁধা খুঁটা ঢুকিয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে ক্ষত-বিক্ষত করা হয়। এছাড়াও তাদের আঙুলে ছুঁচ ফুটিয়ে নির্যাতন করা হয়। এ সময় হেলালের স্ত্রী শামিমা সুলতানা তার স্বামীকে নির্যাতনের না করার অনুরোধ জানালে তাকেও বিবস্ত্র করে নির্যাতন করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত হান্নান ও আব্দুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তারা নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, ছাগলচুরির অপবাদে গ্রামবাসী তাদেরকে গণপিটুনি দিয়ে থানায় সোপর্দ করেছে।

এনায়েতপুর ইউপি চেয়ারম্যান মো. মেহেদী হাসান মিঞা বলেন, ঘটনাটি সত্যিই দুঃখজনক। এভাবে তাদেরকে মারপিট করা ঠিক হয়নি।

এ ব্যপারে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দিন মাহমুদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, গ্রামবাসীরা ছাগল চুরির অপবাদে রিপন, ইদ্রিস ও হেলালকে থানায় সোপর্দ করলে তাদেরকে ১৫১ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ওইদিনই জেল হাজতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে