গ্যাংস্টার আবু সালেমের হুমকি, যেভাবে সামাল দেন শাহরুখ

প্রকাশিত: জুন ১৪, ২০২২; সময়: ৩:০২ pm |
খবর > বিনোদন

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের অন্যতম কুখ্যাত গ্যাংস্টার আবু সালেম। একটা সময় আন্ডারওয়ার্ল্ডের ডন ছিলেন। তার ভয়ে তটস্থ থাকত তাবড় তারকারাও। সেই আবু সালেম হুমকি দিয়েছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানকে! কিন্তু বিস্ময়কর ব্যাপার হলো, ভয় না পেয়ে শাহরুখ দারুণ কৌশলে সেই হুমকি থেকে নিজেকে মুক্ত করে ফেলেন।

ঘটনাটি উঠে আসে অনুপমা চোপড়ার লেখা বই ‘কিং অব বলিউড: শাহরুখ খান অ্যান্ড দ্য সিডাক্টিভ ওয়ার্ল্ড অব ইন্ডিয়ান সিনেমা’তে। সম্প্রতি ভারতে পাঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালার খুন হওয়া ও সালমান খানের খুনের হুমকি পাওয়ার পর শাহরুখের ঘটনাও ফের উঠে আসছে সামনে।

সময়টা তখন ১৯৯৭ সাল। জনবহুল রাস্তায় প্রভাবশালী প্রযোজক গুলশান কুমার খুন হন। সেই ঘটনায় পুরো বলিউড ভয়ে কাঁপছিল। আরও কয়েকজন তারকাও নাকি তখন নিশানায় ছিলেন। তাদের একজন শাহরুখ খান। শোনা যায়, কিং খানকে খুন করতে নাকি শার্প শ্যুটারকে ভাড়াও করেছিলেন গ্যাংস্টার আবু সালেম। কারণ, সালেমের ঘনিষ্ঠ এক প্রযোজকের সিনেমায় কাজ করতে রাজি হননি শাহরুখ।

ঝুঁকি আঁচ করতে পেরে মুম্বাই পুলিশ শাহরুখ খানের নিরাপত্তা বাড়িয়ে দেয়। তার সঙ্গে সার্বক্ষণিক দেহরক্ষী নিয়োগ করে। এমনকি কোথাও যাওয়ার সময় একাধিক গাড়ি বদল করে করে নিয়েও যাওয়া হতো কিং খানকে।

শেষ পর্যন্ত আবু সালেমের ফোন আসে শাহরুখের ফোনে। ভয়ানক কণ্ঠে দিলেন খুনের হুমকি। শাহরুখ তখন ঘাবড়ে যাননি। বরং বুদ্ধিমত্তা কাজে লাগিয়েছিলেন। তিনি জবাব দেন, ‘আপনি কাকে গুলি করবেন, সেটা যেমন আমি ঠিক করে দিই না। তেমনই আমি কোন সিনেমাটি করব, সেটাও আপনি ঠিক করে দেবেন না!’

শাহরুখের বুদ্ধিদীপ্ত জবাব পছন্দ হয় আবু সালেমের। সেই সঙ্গে শাহরুখ মুসলিম হওয়ার বিষয়টিও বিবেচনায় ছিল তার। কেননা বলিউডের মতো ইন্ডাস্ট্রিতে একজন মুসলমান তারকার এতো জনপ্রিয়তা আবু সালেমের কাছেও ভালো লাগত। তাই শাহরুখকে রেহাই দেন হুমকি থেকে। বলে দেন, আর ভয় নেই। এখন থেকে নিরাপত্তা ছাড়াই চলাফেরা করতে পারবেন শাহরুখ।

শুধু আবু সালেম নয়, গ্যাংস্টার ছোটা রাজন ও ছোটা শাকিলের নজরেও পড়েছিলেন শাহরুখ খান। তাদের কাছ থেকেও নিজের বুদ্ধিদীপ্ত কৌশলে নিস্কৃতি পান অভিনেতা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে