বিদ্যালয়ে না গিয়েও বেতন-ভাতা উত্তোলন করায় অবশেষে সেই শিক্ষককে শোকজ

প্রকাশিত: জুন ১২, ২০২২; সময়: ৯:৫৩ অপরাহ্ণ |
বিদ্যালয়ে না গিয়েও বেতন-ভাতা উত্তোলন করায় অবশেষে সেই শিক্ষককে শোকজ

এম এ আলিম রিপন, সুজানগর : প্রায় ৪ মাস ধরে বিদ্যালয়ে না গিয়েও নিয়মিত বেতন-ভাতা উত্তোলন করায় অবশেষে অভিযুক্ত সুজানগর উপজেলার খলিলপুর উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আনিসুর রহমানকে কারণ দর্শানোর(শোকজ) নোটিশ প্রদান করা হয়েছে ।

রবিবার(১২ জুন) খলিলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মতিনুজ্জামান স্বাক্ষরিত শোকজ নোটিশে আগামী ৩ কর্ম-দিবসের মধ্যে লিখিতভাবে শোকজের জবাব দিতে বলা হয়েছে। শোকজের বিষয়টির সতত্যা নিশ্চিত করে প্রধান শিক্ষক মো.মতিনুজ্জামান জানান,প্রায় ৪ মাস ধরে বিদ্যালয়ে না গিয়েও নিয়মিত বেতন-ভাতা উত্তোলন করায় শিক্ষক আনিসুর রহমানকে শোকজ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ জুন (শনিবার ) গ্রাহকের কোটি টাকা হাতিয়ে উধাও শিক্ষক সুজানগরে স্কুলে অনুপস্থিত থেকেও বেতন তুলছেন আনিসুর শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.সাইফুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলীর নজরে আসলে তাঁরা অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত প্রদক্ষেপ নেওয়ার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নির্দেশনা প্রদান করে।

সেই আলোকেই প্রধান শিক্ষক রবিবার(১২ জুন) অভিযুক্ত শিক্ষক আনিসুর রহমানকে কারণ দর্শানোর(শোকজ) নোটিশ প্রদান করেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী রবিবার জানান শোকজের লিখিত জবাব সন্তোষজনক না হলে অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৪ সালে আনিসুর রহমান খলিলপুর উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক হিসেবে নিয়োগ পান। এরপর ২০২০ সালের অক্টোবর মাসে আনিসুর রহমার শিক্ষকতার পাশাপাশি জেকা বাজার লিমিটেড নামে অবৈধ একটি এমএলএম কোম্পানির পাবনা শাখার এজেন্ট হিসেবে যুক্ত হয়ে স্থানীয় মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের উচ্চ মুনাফার লোভ দেখিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেন।

পরবর্তীতে ২০২১ সালের ডিসেম্বর মাসে ওই কোম্পানির প্রতারণার বিষয়টি ধরা পরার পর গ্রাহকেরা টাকা ফেরত পাওয়ার জন্য চাপ দিলে কোম্পানির স্থানীয় খলিলপুর শাখাটি বন্ধ করে কোম্পানির ফাইন্যান্স ডিরেক্টর সাইদুল বাশার ও এজেন্ট আনিস মাষ্টার উধাও হন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে