বিজেপির পাপের শাস্তি জনগণ কেন ভোগ করবে: মমতা

প্রকাশিত: জুন ১২, ২০২২; সময়: ১২:৩২ অপরাহ্ণ |
বিজেপির পাপের শাস্তি জনগণ কেন ভোগ করবে: মমতা

পদ্মাটাইমস ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কিছু রাজনৈতিক দল দাঙ্গা বাধাতে চায়। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির ‘পাপে’ সাধারণ মানুষ ভুগবে কেন? মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে পশ্চিমবঙ্গে টানা দ্বিতীয় দিন পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর এ কথা বললেন মুখ্যমন্ত্রী।

এদিকে একই ইস্যুতে ঝাড়খণ্ডের রাঁচিতে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দু’জন নিহত ও ৪ পুলিশ সদস্যসহ ১২ জনের মতো আহত হয়েছেন। এছাড়া সহিংসতার জেরে উত্তরপ্রদেশ রাজ্যের ছয় জেলা থেকে দুই শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল মাইক্রো ব্লগিং সাইট টুইটারে মমতা লিখেন, ‘আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পেছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়- কিন্তু এসব বরদাশত করা হবে না এবং এসবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?’

এর আগে শুক্রবার কলকাতার কাছে হাওড়াতে মহানবীকে নিয়ে বিজেপি নেতা নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে অনুষ্ঠিত প্রতিবাদ এক সময় সহিংসতায় রূপ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাওড়া জেলার ইন্টারনেট পরিষেবা বন্ধ করাসহ বুধবার পর্যন্ত ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএনআই।

বিজেপি নেতাদের মন্তব্যের প্রতিবাদে গত শুক্রবার জুমার নামাজের পর ভারতের অন্তত ৯টি রাজ্যের বিভিন্ন এলাকায় বিশাল বিশাল বিক্ষোভ হয়। এ সময় ঝাড়খণ্ডের রাঁচিতে পুলিশের গুলিতে দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জনেরও বেশি। পরিস্থিতি মোকাবিলায় ওই এলাকায়ও ১৪৪ ধারা জারি করা হয়েছে।

একই ইস্যুতে উত্তরপ্রদেশ রাজ্যের প্রয়াগরাজ (এলাহাবাদ) জেলা থেকে সর্বোচ্চ ৬৮ জন, হাথরস জেলায় ৫০ জন, শরণপুর জেলায় ৪৮ জন, আম্বেদকারনগরে ২৮, মোরাদাবাদে ২৫ ও ফিরোজাবাদে ৮ জনকে গ্রেপ্তার করেছে

পুলিশ। রাজ্য পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা প্রশান্ত কুমার বলেন, যেসব স্থানে বিক্ষোভ হয়েছে সেখানকার ভিডিও ফুটেজ দেখে এসব মানুষকে গ্রেপ্তার করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে