বাগাতিপাড়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করতে মতবিনিময় সভা

প্রকাশিত: জুন ১১, ২০২২; সময়: ৬:১৯ pm |

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া : নাটোরের বাগাতিপাড়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করতে উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা করেছে সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুম অনন্যা।

শনিবার সকালে উপজেলা পরিষদ মিলায়তন উপজেলার সকল জনপ্রতিনিধি, রাজনৈতিক নেত্রীবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,সাংবাদিক এবং গণ্যমান্য ব্যাক্তিদের নিয়ে এসভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল’র সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন,স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল,মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বীর মুক্তিযোদ্ধা ও জাসদ নেতা শ্যামল কুমার রায়, উপজেলা কৃষি অফিসার মমরেজ আলী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুর রাজ্জাক, মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান, আ’লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু,উপজেলা প্রেসক্লাব’র সভাপতি মহিদুল ইসলাম মনি ও সেক্রেটারী রিয়াজুল ইসলাম রিয়াজ প্রমুখ সহ উপজেলার সকল জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক এবং গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

এই যাচাইয়ের দায়িত্বে থাকা এসিল্যান্ড নিশাত আনজুম অনন্যা বলেন, আশ্রয়ন প্রকল্পের ঘরের জন্য প্রতিনিয়ত আবেদন আসছে। কিন্তু বাগাতিপাড়ায় প্রকৃত ভূমিহীনের সংখ্যা খুবই কম হওয়ায় স্থানীয় ভূমি অফিস, জনপ্রতিনিধি, গ্রাম প্রধান ও গণমাধ্যমকর্মীদের সাথে নিয়ে আবেদনকারীদের বাড়ি বাড়ি গিয়ে যাচাই করে প্রকৃত ভূমিহীনের তালিকা প্রস্তুত করছি। এখন পর্যন্ত উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাদের ইউনিয়নে কোন ভূমিহীন নাই মর্মে লিখিত প্রত্যয়ন দিয়েছে , পাশাপাশি ভূমিহীন কিন্তু স্বচ্ছল বা সরকারি আবাসনে যেতে ইচ্ছুক না, তাদের প্রত্যয়নও সংগ্রহ করা হচ্ছে।

ইউ.এন.ও প্রিয়াংকা দেবী পাল বলেন, বাগাতিপাড়া উপজেলায় ১ম ধাপে ৪৪, ২য় ধাপে ১২০ এবং ৩য় ধাপে ২২০টি পরিবারকে ঘর দেওয়া হবে। তবে উল্লেখ থাকে যে, ৩য় ধাপের ২২০ টি পরিবারের মধ্যে ১৭০টি পরিবারের মাঝে ঘর ইতিমধ্যে হস্তান্তর করা হয়েছে।

আর বাকি ৫০টি ঘর আগামী ৩০ জুনে হস্তান্তরের পরই সে পর্যন্ত এই উপজেলাকে ভূমিহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে