স্ত্রীকে সারপ্রাইজ দেওয়া হলো না প্রকৌশলীর

প্রকাশিত: জুন ১১, ২০২২; সময়: ৪:৪৯ অপরাহ্ণ |
স্ত্রীকে সারপ্রাইজ দেওয়া হলো না প্রকৌশলীর

পদ্মাটাইমস ডেস্ক : পাঁচ মাস আগে গণপূর্ত অধিদপ্তরে চাকুরির জন্য পরীক্ষা দিয়েছিলেন প্রকৌশলী মোজাহার আলী (২৮)। তার ইচ্ছে ছিল সেখানে চাকুরি করার। শুক্রবার বিকেলে তার কাছে খবর আসে গণপূর্ত অধিদপ্তরে চাকুরি চূড়ান্ত হওয়ার।

আনন্দে আত্মহারা মোজাহার তার স্ত্রীকে মোবাইল ফোনে কল করে বলেন, ‘তোমাকে সারপ্রাইজ দিব, বাড়িতে আসছি’। মোটরসাইকেল যোগে তিনি বাড়ির উদ্দেশ্যে রওয়ানাও দেন । কিন্তু পথেই মোটরসাইকেল-পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনি নিহত হন ।

শুক্রবার সন্ধ্যা ৭ টায় দিনাজপুরের ঘোড়াঘাট পৌর এলাকার হিলি মোড় এলাকায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এই দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় পিকআপটি রাস্তার পাশে জমিতে উল্টে যায় এবং চালকসহ ১৭ জন আহত হয়। পরে আশংকাজনক অবস্থায় তিনজনকে রংপুর ও দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত মোজাহার আরী দিনাজপুরের বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের রানীনগর তেগরা গ্রামের নজরুল মন্ডলের ছেলে। তিনি এলজিইডি’র উপসহকারী প্রকৌশলী হিসেবে কর্রত ছিলেন।

জানা গেছে, আহত ১৭ জনই দিনাজপুর সদর উপজেলার বাসিন্দা। তারা পিকআপযোগে গাইবান্ধায় একটি অটো রাইস মিলে কাজ করার জন্য যাচ্ছিলেন।

দুর্ঘটনার পর শুক্রবার মধ্যরাতে নিহত মোজাহার আলীর ভাই মজিদুল মন্ডল বাদী হয়ে পিকআপটির চালক ও দুই হেলপারের বিরুদ্ধে ঘোড়াঘাট থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেছেন।

নিহতের সহকর্মী, পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, মোজাহার আলী গত ফেব্রুয়ারি মাসে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র উপ-সহকারী প্রকৌশলী হিসেবে চাকুরি জীবন শুরু করেন। গত এপ্রিল মাসের প্রথম সপ্তাহে তিনি বিয়ে করেন।

ডুয়েট বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি শেষ করা মেধাবী শিক্ষার্থী মোজাহার এর আগেও গণপূর্ত অধিদপ্তরে চাকুরির জন্য পরীক্ষা দিয়েছিলেন। শুক্রবার বিকেলে তিনি সেখানে চাকুরি চুড়ান্ত হওয়ার খবর পান।

মামলার বাদী এবং নিহতের ভাই মজিদুল মন্ডল বলেন, মাত্র কিছুদিন আগেই বিয়ে করেছে আমার ভাই। চাকুরি জীবনও শুরু করেছে কিছু দিন হলো। জীবনে সুখের দিন আসার আগেই তাকে চলে যেতে হলো।

গণপূর্তে চাকুরির পরীক্ষায় উত্তীর্ণ হবার পর তাকে নিষেধ করেছিলাম এলজিইডির চাকুরি না ছাড়তে। সেই চাকুরির খবর দিতে বাড়িতে যাওয়াটাই কাল হলো আমার ভাইয়ের।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহতের ভাই একটি অভিযোগ দায়ের করেছেন। এই দুর্ঘটনায় বাকীরা সুস্থ আছেন বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে