সিরাজগঞ্জে চেয়ারম্যান ফোরাম ও ছাত্রলীগ কর্মসুচি, ১৪৪ ধারা জারি

প্রকাশিত: জুন ৯, ২০২২; সময়: ১১:৪৭ am |

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে চেয়ারম্যান ফোরাম ও ছাত্রলীগ একই স্থানে একই সময়ে মানববন্ধন বিক্ষোভ কর্মসুচি আহবানে বিশৃঙ্খলা এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

বৃহস্প্রতিবার সকালে বেলকুচির মুকুন্দগাঁতী বাস টার্মিনাল এলাকায় আওয়ামী লীগের জনপ্রতিনিধিদের নেতৃত্বাধীন বেলকুচি উপজেলা চেয়ারম্যান ফোরাম ও উপজেলা ছাত্রলীগ একই স্থানে একই সময় পাল্টা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাকায় গতকাল বুধবার রাত সাড়ে ৮ টার দিকে এই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান।

তিনি জানান, এলাকায় শান্তি বজায় রাখতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি বলবৎ থাকবে। মোতায়েন করা হয়েছে পুলিশ।

ভাঙ্গাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়ার জানান, গত রবিবার সন্ধ্যায় আমি বেলকুচি বানিয়াগাঁতি গুচ্ছ গ্রাম প্রকল্প বাবদ ১ লাখ ৭৬ হাজার টাকা নিয়ে বাড়ি ফেরার পথে মাজেম মিয়ার মোড়ে পৌছলে পূর্ব শত্রুতার জের ধরে পৌর ছাত্রলীগের সভাপতি আক্তার হামিদ ও তার সহযোগীরা আমার উপর হামলা চালায়। তখন তাকে মারধর করে সাথে থাকা টাকা ছিনিয়ে নেয় তারা। সে সময় চেয়ারম্যানের সাথে থাকা ভাঙ্গাবাড়ী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আব্দুল কাদের গুরুতর আহত হয়। এই ঘটনার ভিডিও ফুটেজ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এ ঘটনায় প্রশাসনের কাছে বিচার না পেয়ে আমাদের চেয়ারম্যান ফোরামের কাছে অভিযোগ করি। এরই প্রেক্ষিতে বৃহস্প্রতিবার সকালে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচির ডাক দেয়া হয়। উপজেলার সকল চেয়ারম্যান ও মেম্বারগন তাদের সমর্থতদের নিয়ে এই মানববন্ধনে উপস্থিত থাকার কথা ছিল কিন্তু দুর্ভাগ্য বসত প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। আমরা প্রশাসনের এমন আচরনে বিক্ষুব্ধ।

এ বিষয়ে বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা জানান, স্থানীয় এমপি মমিন মন্ডলের নির্দেশে ভাঙ্গাবাড়ির চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূইয়ার উপর হামলা করেছে ছাত্রলীগ। আমরা স্থাণীয় পর্যায়ের সকল জনপ্রতিনিধিরা এক হয়ে হামলার প্রতিবাদে শান্তিপুর্ন কর্মসুচি আহবান করেছিলাম। কিন্তু এমপি মমিন মন্ডল প্রশাসনকে দিয়ে ১৪৪ ধারা জারি করিয়েছে। আমরা তার নিন্দা জানাই।

উপজেলা ছাত্রলীগের সখাপতি রাকিবুল ইসলাম রকি বলেন, আমাদের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডলকে নিয়ে ফেসবুকে উল্টা পাল্টা পোষ্ট করায় আমরা ছাত্রলীগ আগামীকাল মানববন্ধনের ডাক দিয়েছি। কিন্তু প্রশাসন কেন ১৪৪ ধারা জারি করেছে তা আমাদের জানা নেই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে