স্বাগতিক শ্রীলংকাকে ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

প্রকাশিত: জুন ৮, ২০২২; সময়: ১১:৩৬ পূর্বাহ্ণ |
খবর > খেলা
স্বাগতিক শ্রীলংকাকে ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

পদ্মাটাইমস ডেস্ক : সফরকারী অস্ট্রেলিয়া টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন, অন্যদিকে শ্রীলংকা আছে র‍্যাংকিংয়ে নয়ে। দুই দলের লড়াইটা যেমন হওয়ার কথা, হয়েছে তেমনই।

সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১০ উইকেটে হারিয়েছে শ্রীলংকাকে। তবে ম্যাচটা নিয়ে আলোচনা হচ্ছে শ্রীলংকার ব্যাটিংয়ের কারণে। ভালো শুরুর পরও ২৮ রানে শেষ ৯ উইকেট খুইয়েছে দলটি!

অধিনায়ক দাসুন শানাকা সিরিজ শুরুর আগে দলের ড্রেসিং রুমের বদলে যাওয়া পরিবেশের কথা বলছিলেন। সেটা হওয়ারই কথা, সদ্যসমাপ্ত আইপিএল থেকে খেলে এসেছেন অনেক ক্রিকেটার, দলে যোগ হয়েছেন নতুন কোচিং স্টাফ। সব মিলিয়ে সেই সংবাদ সম্মেলনে একটা দিন বদলের সুর শুনিয়ে গিয়েছিলেন লঙ্কান অধিনায়ক।

প্রথম টি-টোয়েন্টিতে কাল যখন টসে হেরে ব্যাট করতে নামল শ্রীলংকা, তখনও মনে হচ্ছিল শানাকার কথাই ঠিক। পাওয়ারপ্লেতে দানুষ্কা গুনাথিলাকাকে হারালেও পাওয়ারপ্লেতে লঙ্কানরা তোলে ৬০ রান। ১২ ওভারে ছুঁয়ে ফেলে তিন অংক।

এরপরই হুড়মুড়িয়ে ভেঙে পড়া শুরু। সে ওভারের শেষ বলে মিচেল স্টার্কের স্লোয়ার ইয়র্কারে বোল্ড হন পাথুম নিশাঙ্কা। জশ হেইজেলউডের করা পরের ওভারে চার, পাঁচ আর ছয়ে নামা তিন ব্যাটসম্যান কুশল মেন্ডিস, দাসুন শানাকা আর ভানুকা রাজাপাকশেকে হারায় শ্রীলংকা।

আশা ছিল, তিনে নেমে উইকেটে দারুণভাবে থিতু হওয়া চারিথ আসালঙ্কা যে ছিলেন তখনো। লঙ্কানদের সে আশার প্রদীপ নিভে গেল ১৬তম ওভারে। ৩৪ বলে ৩৮ করা আসালঙ্কা কাটা পড়েন রান আউটে। পরের ওভারে চামিকা করুণারত্নেও একই ভাগ্য বরণ করলেন, তাতে লঙ্কানদের দুর্গতিটা বাড়ল আরো।

১৯তম ওভারে স্টার্ক এসে লঙ্কানদের লেজ মুড়ে দেওয়ার কাজটা সারেন। দারুণ শুরু পাওয়া স্বাগতিকরা তাতে অলআউট হয় ইনিংসের ৩ বল বাকি থাকতেই। অজিদের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ১২৯ রানের।

মামুলি পুঁজি ডিফেন্ড করতে গিয়ে শ্রীলংকার হাতে স্পিন ছাড়া তেমন বিকল্পও ছিল না। মাহীশ থিকশানা বোলিংয়ের উদ্বোধন করতে আসেন, পঞ্চম ওভারে ওয়ানিন্দু হাসরাঙ্গা।

তা যে দলের খুব একটা উপকারে আসেনি, তার একটা প্রমাণ মেলে শেষজনের বোলিং বিশ্লেষণে; দুই ওভারে হাসরাঙ্গা দিয়েছেন ২৭ রান, ম্যাচে ওভারপ্রতি সবচেয়ে বেশি রান খরচা তারই।

৩২ বলে ফিফটি ছুঁয়েছেন ডেভিড ওয়ার্নার, আর তার সঙ্গী অ্যারন ফিঞ্চ ছুঁয়েছেন ৩৭ বলে। দুয়ের যুগলবন্দিকে শেষ পর্যন্ত থামাতে পারেনি শ্রীলংকা। তাতে অস্ট্রেলিয়া ম্যাচটা জেতে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে