কার কারণে ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবিতে সুযোগ পান আলিয়া?

প্রকাশিত: জুন ৬, ২০২২; সময়: ১:৪৬ pm |
খবর > বিনোদন

পদ্মাটাইমস ডেস্ক : বলিউডে নিজেকে পোক্ত অবস্থানে নিয়ে গিয়েছেন আলিয়া ভাট। তাই তাকে যোগ্য অভিনেত্রী বলতে দ্বিতীয়বার ভাবার প্রয়োজন পড়ে না। সময়ের সঙ্গে আলিয়া নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন।

সঞ্জয় লীলা বানসালির ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবিতে তিনি যে অভিনয়শৈলী দেখিয়েছেন তারপর যেকোনো পরিচালক-প্রযোজক তার ওপর বাজি রেখে সিনেমা তৈরি করতে চাইবেন নির্দ্বিধায়। দেশের বাইরেও এখন তিনি ডাক পাচ্ছেন। সম্প্রতি তিনি হলিউডে তার ডেবিউ ছবি ‘হার্ট অব স্টোন’-এর শুটিং করতে গিয়েছিলেন। ছবিতে তিনি স্ক্রিন ভাগ করছেন গ্যাল গ্যাডট এবং জেমি ডরনানের সঙ্গে।

আলিয়া ক্যারিয়ার শুরু করেছিলেন ২০১২ সালে করণ জোহর পরিচালিত ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে। তার সঙ্গে একই ছবিতে ডেবিউ করেন বরুণ ধাওয়ান এবং সিদ্ধার্থ মালহোত্রা।

তবে একটি বিষয় হয়ত অনেকের অজানা। আর তা হলো, আলিয়ার প্রথম ছবিতে সুযোগ পাওয়ার পেছনে হাত ছিল স্বামী রণবীর কাপুরের। হ্যাঁ, ঠিকই পড়ছেন। রণবীরের জন্যই ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে সুযোগ পান আলিয়া। ২০০৯ সালে রণবীরের ছবি ‘ওয়েক আপ সিড’র কারণেই এই সুযোগ।

ঘটনা কী? আসলে ২০১৫ সালে ধর্মা প্রোডাকশন থেকে একটি ভিডিও পোস্ট করা হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওটি ছিল ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর অডিশনের। যেখানে দেখা যায় রণবীরের ‘ওয়েক আপ সিড’ ছবির সংলাপ অডিশনে বলছেন আলিয়া। ছবিতে কঙ্কনা সেন শর্মা এবং রণবীর প্রথমবার কলেজ ফেয়ারওয়েল পার্টিতে মিট করছেন, সেই দৃশ্যটি অভিনয় করেন।

ভিডিওতে করণকে দেখা গেছে আলিয়া সম্পর্কে বলতে। তিনি বলছেন, এই হচ্ছে বাচ্চা একটি মেয়ে, যে সদ্য স্কুল পাস করেছে। যার মধ্যে একটা পাশ্চাত্য স্টাইল রয়েছে, আমি জানি এই মেয়েটির মধ্যে এমন কিছু আছে, যা ভারতের সঙ্গে যোগসূত্র তার করবে। আজ আলিয়া যেভাবে বলিউডে কাজ করছেন, করণের কথাই সত্যি হচ্ছে।

আলিয়ার দ্বিতীয় ছবি ‘হাইওয়ে’, আবার তিনি বরুণের সঙ্গে করেছেন ‘হাম্পটি শর্মা কি দুলহনিয়া’, আবার মেঘনা গুলরাজের ছবি ‘বাজি’-তে করেছেন অভিনয়। অর্থাৎ নারী কেন্দ্রিক ছবি থেকে একেবারে মশালা ছবি সবেই তাকে পাওয়া যায়।

এবার তিনি ছবির প্রযোজনাও করছেন। প্রথম ছবি ‘ডার্লিং’। ছবিতে তিনি অভিনয়ও করছেন। মা-মেয়ের গল্প নিয়ে তৈরি হচ্ছে ছবি। তার মায়ের ভূমিকায় অভিনয় করছেন শেফালি শাহ। সেই ছবির শুটিংও শুরু হয়েছে সম্প্রতি। তবে পেছনে ফিরে দেখলে যা জানা যাচ্ছে, বাবা বা মায়ের জন্য তিনি ছবিতে সুযোগ পাননি। কারণ পুরোনো একটি সাক্ষাৎকারে করণ জানিয়েছিলেন ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির জন্য ভারতের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৪০০ মেয়ে অডিশন দিয়েছিলেন। তার মধ্যে থেকে আলিয়া নির্বাচিত হন নিজের যোগ্যতা প্রমাণ করে।

করণের মতে, আলিয়ার মধ্যে ছিল একটি এক্স ফেক্টর। সেই সময় বেশ মোটাও ছিলেন আলিয়া। তিন মাস পর ওজন ঝরিয়ে তিনি শুরু করেন ছবির শুটিং। তাই কঙ্গনার স্বজনপোষণের অভিযোগ অন্তত আলিয়ার ক্ষেত্রে যায় না, সেটা প্রমাণিত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে