অভিনয়ের পাশাপাশি ভিন্ন পেশায় জাহারা মিতু

প্রকাশিত: জুন ৫, ২০২২; সময়: ৩:৩৮ pm |
খবর > বিনোদন

পদ্মাটাইমস ডেস্ক : একের পর এক সিনেমার কাজ করছেন ঢাকাই চলচ্চিত্রের নবাগত সুন্দরী জাহারা মিতু। মডেলিং দিয়ে তার শোবিজের শুরুটা হলেও নাটক ও উপস্থাপনায় নাম লেখিয়ে ব্যস্ত হয়েছেন চলচ্চিত্রে। বর্তমানে এই অভিনেত্রীর ভাবনাজুড়ে শুধুই চলচ্চিত্র।

এদিকে, আবারো নতুন খবর দিলেন জাহারা মিতু। তবে নতুন সিনেমা নয়, নায়িকা যোগ দিলেন ভিন্ন পেশায়। একাধিক সিনেমায় যুক্ত থাকার পরও চাকরিতে যোগদান জাহারা মিতুর। ক্রিয়েটিভ এজেন্সি লিমিটেড নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে চিফ অব অপারেশনস হিসেবে পহেলা জুন থেকে চাকরি জীবন শুরু করেছেন তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন জাহারা মিতু নিজেই।

এ প্রসঙ্গে তিনি বলেন, পুরো এজেন্সির দায়িত্বে আমি। যেহেতু চিফ অব অপারেশনস তাই ক্লায়েন্ট হ্যান্ডেল থেকে শুরু করে প্রজেক্ট বাস্তবায়ন পুরোটাই আমার দায়িত্বে। করোনার মধ্যে আরো একটি প্রতিষ্ঠানের সিইও হিসেবে যোগ দিয়েছিলাম। তবে সেখানে ক্রিয়েটিভ কাজের জায়গা ছিল না। তাই মানসিক সন্তুষ্টি পাইনি বলে চাকরি ছেড়ে দিয়েছিলাম। নতুন জায়গায় অবশ্য সেই মানসিক শান্তির জায়গাটা পেয়েছি তাই জয়েন করেছি।

যোগ করে জাহারা মিতু আরো বলেন, অভিনয় আমার মূল জায়গা। পেশাগতভাবে অভিনয়কে কখনোই চাইনি। তবে অভিনয় আমার নেশা। আমার ভালোবাসার জায়গা। তাই করর্পোরেট জায়গা ঠিক রেখে আমি অভিনয়টা চালিয়ে যেতে চাই। কর্তৃপক্ষ আমাকে সেভাবে কাজের সুযোগ দেয়ার আশ্বাস দিয়েছেন। আশা করি, ভালো কিছুই হবে।

ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে জুটি বেঁধে ‘আগুন’ নামের চলচ্চিত্রে নাম লেখান জাহারা মিতু। ২০১৯ সালে বেশ ঘটা করে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়।

এর কিছুদিন পরই সিনেমাটির শুটিং শুরু হয়। ইতোমধ্যে সিনেমাটির ৮০ শতাংশের কাজও সম্পন্ন হয়ে গেছে বলে জানা গেছে। তবে কিছু জটিলতার কারণে দীর্ঘদিন ধরেই আটকে আছে সিনেমাটির বাকি অংশের শুটিং। কবে নাগাদ বাকি থাকা কাজ ফের শুরু হবে তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

তবে ক্যারিয়ারের প্রথম সিনেমায় নাম লেখিয়ে আলোচনায় আসেন জাহারা মিতু। রাতারাতি পরিচিতি পান তিনি। প্রথম সিনেমাটি অচল অবস্থায় থাকলেও মিতুর ভাগ্য খুলে যায়। একে একে তিনি নাম লেখান শামীম আহমেদ রনির ‘কমান্ডো’, অপূর্ব রানার ‘যন্ত্রণা’, কাজী হায়াতের ‘জয় বাংলা’, শাহীন সুমনের ‘কুস্তিগীর’ ও সুমন ধর-এর ‘শত্রু’ সিনেমায়। অধিকাংশ সিনেমার কাজ শেষের দিকে।

এরই মধ্যে গত ১৩ এপ্রিল (বুধবার) প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে জাহারা মিতু অভিনীত ‘কুস্তিগীর’ সিনেমাটি। এই সিনেমার মাধ্যমে প্রথমবার মিতুর কোনো সিনেমা ছাড়পত্র পেয়েছে। আর এর মাধ্যমে তার শেষ হলো দীর্ঘ আড়াই বছরের অপেক্ষা। এতে মিতুর সহশিল্পী চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। চলতি বছরই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে