প্রধানমন্ত্রীর উপহারের জমি পেল ফুটবলার আঁখি

প্রকাশিত: জুন ৪, ২০২২; সময়: ৭:২৩ অপরাহ্ণ |
প্রধানমন্ত্রীর উপহারের জমি পেল ফুটবলার আঁখি

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : জাতীয় নারী ফুটবল দলের খেলোয়ার আঁখি খাতুনকে সিরাজগঞ্জের শাহজাদপুরে আট শতক জমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন।

শনিবার দুপুরে সিরাজগঞ্জ অফিসার্স ক্লাবে আয়োজিত দলিল হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও প্রধানমন্ত্রীর পক্ষে আঁখির পরিবারের কাছে দলিল হস্তান্তর করেন পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার। এর তিনদিন আগে আঁখি বাফুফে কার্যালয়ে উপস্থিত থেকে জমির দলিলে আঁখি স্বাক্ষর ও টিপসই দেন।

দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি কবির বিন আনোয়ার বলেন, ‘জাতীয় দলে আঁখির অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ তার পরিবারের জন্য সিরাজগঞ্জের শাহজাদপুরে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে জমি দেয়া হয়েছিল। সেটা বছর তিনেক আগের কথা। তখন যে জায়গা দেয়া হয়েছিল, তা নিয়ে বিভিন্ন জটিলতা সৃষ্টি হওয়াতে আঁখি তখন বিষয়টি বাফুফেকে, বাফুফের সম্মানিত সভাপতিকে ও বিভিন্ন মন্ত্রনালয়ে বিষয়টি জানায়।

মন্ত্রনালয় থেকে আমরা আঁখি খাতুনের পরিবারের জন্য উপযুক্ত জমি পেতে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করি। আজ সিরাজগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আঁখির বাবার কাছে আট শতক জমি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হলো।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড.ফারুক আহম্মেদ বলেন, এই মুহূর্তে জমিটি জলাশয়ের মধ্যে রয়েছে। এই জায়গাটিকে যেন আঁখি খাতুন ও তার পরিবারের ব্যবহারের জন্য উপযোগী করে দেয়া হবে এবং এর জন্য প্রয়োজনীয় যা যা করা দরকার জেলা প্রশাসক হিসেবে সেই উদ্যোগ গ্রহণ করেছি। আঁখির পরিবার যেন আর্থিক ব্যয় ছাড়াই ব্যবহার করার উপযোগী হিসেবে পায় সেই লক্ষে কাজ করছি।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মোবাইল ফোনে আঁখি বলেন, ‘আমি প্রথমেই ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যিনি আমাকে একটা ভালো পরিবেশে ঘর করার জন্য জায়গা উপহার দিয়েছেন। ফেডারেশনকে ধন্যবাদ জানাই।’

পাঁচ-ছয় বছর পর জায়গা পাওয়ার পর স্বস্তি প্রকাশ করে আঁখির বাবা আক্তার হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী আমার মেয়েকে যে উপহার দিয়েছেন এটা দেখে আরও অনেক খেলোয়াড় অনুপ্রাণিত হবে।

ভবিষ্যতে আমার মেয়েকে ভালো খেলার জন্য প্রধানমন্ত্রীর এই উপহার সাহায্য করবে। আমরা সবাই প্রাণ ভরে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে