চরতারাপুর ইউপির ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা

প্রকাশিত: মে ২৬, ২০২২; সময়: ৪:২০ অপরাহ্ণ |
চরতারাপুর ইউপির ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : পাবনার চরতারাপুর ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। পরিষদের উন্নয়নে জনগণের অংশগ্রহন নিশ্চিতে ও “শেখ হাসিনার দর্শন, ঘরে ঘরে উন্নয়ন” এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার(২৬ মে) ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে এ বাজেট ঘোষণা করা হয়।

চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খানের সভাপতিত্বে ২০২২-২৩ অর্থবছরের জন্য সর্বমোট ১ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ৪শত ৬২ টাকার বাজেট উপস্থাপন করেন ইউনিয়ন পরিষদের সচিব আসাদুজ্জামান।

বাজেট ঘোষণা পরবর্তী সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস, সমাজসেবক সাইদুর রহমান বাদশা, আব্দুস সামাদ জানু,ব্যবসায়ী আব্দুল খালেক ও কৃষক রবিউল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, জনগণের কার্যকারী অংশগ্রহন ছাড়া জনকল্যাণমুখী কাজ করা অসম্ভব। উন্নয়ন কর্মসূচির সাথে সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহন সময়ের দাবি।

ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ওয়ার্ড সভা,প্রাক বাজেট আলোচনা সভা এবং উন্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে উন্নয়ন কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সম্ভব হয়।

এ সময় এ ধরণের উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করায় ইউপি চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান বক্তারা।

উন্মুক্ত এ বাজেট সভায় চরতারাপুর ইউনিয়ন পরিষদের সদস্য আলিম খান, রুহুল আমিন, রেজাউল করিম, মুক্তার মন্ডল, রনি আহমেদ,হালিমা খাতুন, সিদ্দিকুর রহমান, মোস্তফা খান,ছকির উদ্দিন শেখ , মোছা রেশমা খাতুন, মোছা.হালিমা খাতুন ও রাশিদা খাতুন ও সুশিল সমাজের প্রতিনিধিগবৃন্দ সহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে প্রথমবারের মতো বাজেট ঘোষণা অনুষ্ঠানে সিদ্দিকুর রহমান খান বলেন, উন্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে জনগণ বাজেট সম্পর্কে জানতে পারে এবং এর মাধ্যমে পরিষদের পরিষদের কাজের স্বচ্চতা ও জবাবদিহিতার বহিঃপ্রকাশ ঘটে। এছাড়া বাজেট নিয়ে সাধারণ মানুষের বিভিন্ন প্রশ্নের উত্তরের পাশাপাশি সভার মাধ্যমে সাধারণ মানুষের মতামত নিয়ে উন্নয়ন কর্মকান্ডসহ যাবতীয় সিদ্ধান্তÍ গ্রহন করা হয়েছে এবং আগামীতেও হবে বলে জানান চরতরাপুর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে