টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৫৭ কিশোর

প্রকাশিত: মে ২৪, ২০২২; সময়: ৫:৫৩ অপরাহ্ণ |
টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৫৭ কিশোর

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : টানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় ৫৭ শিশু-কিশোরকে পুরস্কার প্রদান করা হয়েছে। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতে ও আদর্শ প্রজন্ম গঠনের লক্ষ্যে শহীদ ডাঃ একে মোহাম্মদ আলী ফাউন্ডেশনের উদ্যোগে এবং এম এইচ গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার ব্যতিক্রমী এ পুরস্কারের আয়োজন করা হয়।

নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে একটি করে বাইসাইকেল দিয়েছেন তারা। উপজেলা অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে পৌর কাউন্সিলর ও শহীদ ডাঃ একে মোহাম্মদ আলীর পুত্র মোশফিকুর রহমান সাচ্চুর সভাপতিত্বে ও পৌর আ.লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী ও থানার ওসি আব্দুল হাননান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন, পাবনা প্রতিনিধি আখতারুজ্জামান, উপজেলা সমাজসেবা অফিসার জিল্লুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী,সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম দায়েন ও উপজেলা আ.লীগের সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক প্রমুখ।

এ সময় উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সরদার আব্দুর রউফ,উপ দপ্তর সম্পাদক রেজা মন্ডল, পৌর কাউন্সিলর জাকির হোসেন,মসজিদপাড়া জামে মসজিদের পেশ ইমাম এনামুল হক,সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন,পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন।

মাদকমুক্ত সমাজ ও শিশু-কিশোরদের সুন্দর চরিত্র গঠন করতে এ ধরণের গ্রহন করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এমন উদ্যোগ যেন দেশের সব মসজিদেই হয় সেই আশা ব্যক্ত করেন। মোশফিকুর রহমান সাচ্চু জানান, সুজানগর থানা আ.লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও সুজানগর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহীদ ডাঃ এ কে মোহাম্মদ আলীর নামে প্রতিষ্ঠিত এ ফাউন্ডেশনের সভাপতি এবং এম এইচ গ্রুপ অব কোম্পানিজ লিমিটেডের চেয়ারম্যান ও শহীদ ডাঃ এ.কে মোহাম্মদ আলীর পুত্র মো.মোবারক হোসেন জুয়েলের সার্বিক সহযোগিতায় গত প্রায় দেড় মাস আগে থেকে এই প্রতিযোগিতা শুরু হয় যেখানে সুজানগর পৌরসভার ৬৩ জন শিশু-কিশোর অংশ নেয়।

টানা ৪০দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হন ৫৭ কিশোর। মঙ্গলবার সেই ৫৭ কিশোরকে আনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে