নওগাঁয় বিদ্যালয়ের সভাপতি পেটালেন শিক্ষার্থীকে

প্রকাশিত: মে ২৩, ২০২২; সময়: ১০:৫১ পূর্বাহ্ণ |
নওগাঁয় বিদ্যালয়ের সভাপতি পেটালেন শিক্ষার্থীকে

নিজস্ব প্রতিবেদক, পত্নীতলা : নওগাঁর পত্নীতলায় নজিপুর পৌরসভার বাদ পুঁইয়া এলাকার ভানু মন্ডলের ছেলে দুলালের (৪৫) বিরুদ্ধে পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থীকে মারপিটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিক্ষার্থী নিজে বাদী হয়ে দুলাল ও ইমরুল কায়েস নাম উল্লেখসহ ৬ জনের বিরুদ্ধে রোববার রাতে পত্নীতলা থানায় অভিযোগ দায়ের করেছেন। মামলার প্রধান আসামী দুলাল ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।

থানার অভিযোগ সূত্রে জানা যায় গত ১৮ মে বিদ্যালয়ের সাব্বির নামক একটি ছাত্রের সাথে ১০ম শ্রেণীর ছাত্র শামীমের কথা কাটাকাটি হয়। এ ঘটনায় ২২ মে দুপুরে শামীম পরীক্ষা দিয়ে ফেরার সময় স্কুলের গেটে পৌঁছালে বিবাদী দুলাল ও ইমরুল কায়েস সহ অজ্ঞাত আরো ৫/৬ জন তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি লাথি মারতে থাকে।

পরে শামীম প্রধান শিক্ষকের নিকট বিচার দিলে তাকে টেনে হিঁচড়ে মাঠে বের করে মারধর করে এবং মারতে মারতে বলে তুই আমার নামে বিচার দিয়েছিস আশপাশের লোকজন এগিয়ে আসলে তাক ছেড়ে দেন।

ওই দিন দুপুরেই প্রধান শিক্ষকের কক্ষে সালিশ বসলে শালিশের এক পর্যায়ে বিবাদী দুলাল তার উপর রাগান্বিত হয়ে বাঁশের লাঠি দিয়ে তাকে এলোপাতাড়ি ভাবে মারপিট করে এসময় তার নিকট থাকা একটি মোবাইল ফোন জোরপূর্বক নিয়ে নেন এসময় আাজমাইন নামক একজন ছাত্র তাকে বাঁচাতে গেলে তাকেও মারপিট করে তার ফোনও কেড়ে নেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা আলী জানান ছাত্রদের দুই পক্ষের মধ্যে গন্ডগোল হলে সালিশে তা মীমাংসা করা হয় এ সময় সভাপতি হালকা উভয় পক্ষকে থামানোর জন্য হালকা শাসন করেছেন।

কমিটির সভাপতি দুলাল মন্ডল বলেন কোন মারধরের ঘটনা ঘটেনি আমি কাউকে মারপিট করিনি ছাত্রদের মধ্যে গণ্ডগোল হয়েছিল দুই পক্ষের অভিভাবকদের উপস্থিতিতে তা মীমাংসা করে দেয়া হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসাক আলী বলেন শামীম রেজা নামে একজন ছাত্র অভিভাবকসহ আমার নিকট এসেছিলেন। আমি সবকিছু শুনে প্রধান শিক্ষক ফোন দিলে তিনি দায়িত্ব নিয়েছেন ঐ শিক্ষার্থীর আর মারপিটের বিষয়টি তিনি অস্বীকার করেছেন।

তবে শিক্ষার্থীর অভিভাবককে বলেছি- যদি তিনি চান তবে অভিযোগ দাখিল করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। ছাত্রের পরীক্ষা চলমান থাকায় পরে তিনি জানাবেন বলে গেছেন।

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আলম শাহ বলেন থানায় লিখিত অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে