এবার পদ্মাটাইমসের ইউটিউব চ্যানেল হ্যাক

প্রকাশিত: মে ২২, ২০২২; সময়: ২:০৫ অপরাহ্ণ |
এবার পদ্মাটাইমসের ইউটিউব চ্যানেল হ্যাক

নিজস্ব প্রতিবেদক : উত্তরাঞ্চলের জনপ্রিয় নিউজ পোর্টাল Padmatimes24.com এর ইউটিউব চ্যানেল হ্যাক করেছে দুষ্কৃতিকারীরা। শনিবার দিবাগত রাত ২টার দিকে হ্যাকিং এর এই চেষ্টা চালায় দুষ্কৃতিকারীরা।

জানা যায়, রাত সোয়া দুইটার দিকে পদ্মাটাইমস-এর ইউটিউব চ্যানেলের নাম পরিবর্তন করে Tesla Inc. দেওয়া হয়। এরপর চ্যানেলের সকল ভিডিও প্রাইভেট করে দেওয়া হয়। এরপর চ্যানেলের লোগো এবং চ্যানেলের ব্যানার ডিলিট করে দেওয়া হয়।

পরবর্তীতে ‘Elon Musk – Bitcoin And Ethereum Merge’ এই নামে ‘টেসলা’ এর স্বত্বাধিকারী ইলন মাস্কের একটি বক্তব্য লাইভ চালানো হয়। আর সেই লাইভটি চলে পরদিন সকাল ১১টা পর্যন্ত। পরে পদ্মাটাইমস-এর আইটি বিভাগের সহযোগিতায় রোববার দুপুর ১ টার দিকে চ্যানেলটি উদ্ধার করা হয়।

হ্যাকিং এর চেষ্টার কারণে শনিবার দিবাগত রাত ২টা থেকে পরদিন রোববার সকাল ১ টা পর্যন্ত পদ্মাটাইমস এর ইউটিউব চ্যানেল বন্ধ থাকায় এবং দর্শকদের বিভ্রান্তির সৃষ্টি হওয়ায় কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছেন।

এ বিষয়ে পদ্মাটাইমসের সম্পাদক এম বদরুল হাসান বলেন, এর আগেও বেশ কয়েকবার দুর্বৃত্তরা পদ্মাটাইমস-এর মেইল, ফেসবুক পেজ ও পোর্টাল হ্যাক করার চেষ্টা করেছে। এমনকি গত বছরে বিভিন্ন কূটকৌশলে পদ্মাটাইমসের জি-মেইল অ্যাকাউন্ট হ্যাক করেছিলো দুর্বৃত্তরা। পরে সেটি আইটি বিভাগের সহায়তায় এক মাস চেষ্টা চালিয়ে ফিরিয়ে আনা হয়েছে। এ নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল।

তিনি আরও বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। একই সাথে সাইবার দুনিয়ার এসকল দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তির জোর দাবিও জানাচ্ছি। যাতে করে ভবিষ্যতে এ ধরনের ঘটনার কোনো চেষ্টা করতে না পারে তারা।

পদ্মাটাইমস-এর প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু বলেন, প্রতিষ্ঠার পর থেকেই পদ্মাটাইমস তাদের বস্তুনিষ্ঠ সংবাদ ও সততার কারণে সারাদেশেই জনপ্রিয়তা পেয়েছে। সারাদেশের মানুষ পদ্মাটাইমসকে চেনে। এতে একটা গোষ্ঠি পদ্মাটাইমসের সুনাম ক্ষুন্ন ও পত্রিকাটি যাতে দাঁড়াতে না পারে সেই কূটকৌশল করে আসছে। তাদের অপচেষ্টাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে যখন পদ্মাটাইমস তরতর করে জনপ্রিয়তার শীর্ষে উঠে গেছে তখন তারা অ্যাকাউন্ট হ্যাক করার মতো ঘৃণ্য ও গুরুতর সাইবার ক্রাইম করছে। আমরা এর প্রতিবাদ জানানোর পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমার প্রত্যাশা থাকবে দ্রুত সাইবার ক্রাইমের হোতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে