দূর্গাপুরে বিদ্যুৎ বিভ্রাটে জনদূর্ভোগ

প্রকাশিত: মে ২০, ২০২২; সময়: ৯:১০ অপরাহ্ণ |
দূর্গাপুরে বিদ্যুৎ বিভ্রাটে জনদূর্ভোগ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর দূর্গাপুরে সামান্য ঝড় বৃষ্টির কারণে সারারাত বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে উঠেছে দূর্গাপুর বাসী। একটু ঝড় বৃষ্টি হলে সারা রাত অথবা সারা দিন বিদুৎ না থাকায় দূর্গাপুর উপজেলার কয়েকটি গ্রামের মানুষ পড়েছে চড়ম বিপাকে। গত বৃহস্পতিবার রাতে ও শুক্রবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ বিভ্রাটে ছিলো এলাকায়।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাজশাহীর বিভিন্ন স্থানে ঝড় বৃষ্টি হয়েছে । এ কারনে সারা রাত বিদ্যুৎ বন্ধ ছিলো দূর্গাপুর উপজেলায়। এতে চড়ম বিপাকে পড়ে সাধারণ মানুষ। মাঝে মাঝেই এমন বিদ্যুৎ বিভ্রাটে এ উপজেলায়। এ কারনে বিপাকে পড়ে এলাকার সাধার মানুষ।

আরো জানা গেছে, গত বৃহস্পতিবার হালকা ঝড় ও বৃষ্টি হয়েছে দূর্গাপুরসহ রাজশাহীর কিছু এলাকায়। এ কারনে সারারাত বিদ্যুৎ বন্ধ ছিলো। এতে দূর্গাপুর উপজেলার কয়ামাজমপুর নান্দিগ্রাম, গোপালপুরসহ বেশ কিছু এলাকার প্রায় শতাধিক চার্জার ভ্যান চালকরা তাদের ভ্যানে চার্জ দিতে পারেনি। এ কারনে শুক্রবার সকালে বাগমারা তাহেরপুর হাটে যাওয়ার জন্য এলাকার মানুষ রাস্তার মোড়ে মোড়ে পান, পিয়াজ, কলাসহ বিভিন্ন প্রকার কাঁচামাল নিয়ে অপেক্ষা করে ভ্যানের জন্য। এতে পড়তে হয়েছে বিপাকে কৃষকদের। দুই একটা ভ্যান চলাচল করলেও সেগুলো আগে থেকেই মালামাল এবং লোকজনে ভর্তি ছিলো। এ কারনে বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের উপরে চড়ম ক্ষুব্ধ এলাকাবাসী।

দূর্গাপুর কয়ামাজমপুর গ্রামের হিটলার আলী প্রাং সাংবাদিকদের বলেন, এ এলাকার বিদ্যুৎ সংযোগ দূর্গাপুর লাইনের সঙ্গে থাকার সময় এমন সমস্যা ছিলো না। এ এলাকার বিদ্যুৎ লাইন কান পাড়া বিদ্যুৎ কেন্দ্রের সঙ্গে সম্পৃক্ত হওয়ায় বিদ্যুৎ বিভ্রাটে পড়তে হয় প্রায়। বেশি বেশি বিদ্যুৎ বিভ্যাটের কারনে ব্যপক সমস্যায় পড়তে হয় সাধারণ মানুষদের।

তিনি আরো বলেন, দূর্গাপুর লাইনের সঙ্গে যতো দিন সংযোগ ছিল ততোদিন ভালো ছিলো বিদ্যুৎ সরবরাহ এ এলাকায়। কানপাড়ার সঙ্গে সংযোগ হওয়ার পর থেকেই এই সমস্যার সৃষ্টি হয়েছে। এলাকার জনগণের দাবি যতো তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার প্রতিকার হওয়া প্রয়োজন। এই সমস্যা সমাধানের জন্য দূর্গাপুর পল্লি বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম এর হস্থক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

এ বিষয় দূর্গাপুর পল্লি বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম সাইদুর রহমান সাংবাদিকদের বলেন, আমি নতুন যোগদান করেছি।  রাজশাহীর কাঁটাখালি থেকে ৩৩ কেবি বিদ্যুৎ লাইনের সংযোগের সমস্যার কারনে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ সংযোগ বন্ধ ছিলো। এটা শুধু কয়ামাজমপুরে না । পুরো দূর্গাপুর উপজেলা জুড়ে এ সমস্যা ছিলো। এ ছাড়া বিদ্যুৎ সরবরাহ সেবা ২৪ ঘন্টা দেয়ার চেস্টা আমাদের। তার পরেও যদি কোন গ্রাহকের অভিযোগ থাকে তাহলে দ্রুত সেই সমস্যা সমাধান করার জন্য আমরা প্রস্তুুত সব সময়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে