নওগাঁ জেলার শ্রেষ্ঠ এসিল্যান্ড মনজুরুল আলম

প্রকাশিত: মে ১৯, ২০২২; সময়: ১১:৪৬ am |

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁ জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নির্বাচিত হলেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহাকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম।

একজন চৌকস অফিসার হিসাবে দায়িত্ব পালন, উপজেলায় কর্মকালীন সময়কে মূল্যায়ন ও ভূমি সেবায় বিশেষ স্বীকৃতিস্বরূপ অবদান রাখায় নওগাঁ জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নির্বাচিত হন তিনি।

জানা যায়, মনজুরুল আলম, ৩৫ তম বিসিএস দিয়ে ২০১৭ সালের ২ মে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার পদে প্রথম চাকুরীতে যোগদান করেন। এর পর ঐ বছরেই ১৮ জুন বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার পদে যোগদান।

২০২০ সালের ২৭ অক্টোবর নওগাঁ জেলার আত্রাই উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসাবে যোগদান। ২০২১ সালের ১৯ অক্টোবর নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে একজন সৎ অফিসার হিসেবে তিনি উপজেলা বাসীর নিকট পরিচিত হয়েছেন প্রিয় মানুষ হিসেবে।

বিভিন্ন সময়ে উপজেলার একাধিক স্থানে অন্যায়ের বিরুদ্ধে সাধারণ জনগণের স্বার্থে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা বাসীর কাছে ভরসার মানুষ হয়ে উঠেন মনজুরুল আলম।

নিয়ামতপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম বলেন, এমন কৃতিত্বে সত্যিই গর্বিত। এমন কৃতিত্বে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সব কর্মকর্তাদের ধন্যবাদ জানাই। বিশেষ করে উপজেলা ভূমি অফিসসহ সব ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা পাশে ছিলেন বলেই শ্রেষ্ঠত্ব অর্জন করতে পেরেছি।

এছাড়া তাঁর উল্লেখযোগ্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা, অবৈধ দখলবাজদের হাত থেকে সরকারি খাসজমি উদ্ধার করা, কম ভোগান্তিতে স্বল্প সময়ে ভূমি নামজারির ব্যবস্থা করা, মাদক ব্যবসায়ী, মাদক সেবীদের আইনের আওতায় এনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা ইত্যাদি।

নিয়ামতপুর উপজেলার সাধারণ জনগণ তাদের প্রতিক্রিয়ায় জানান, তিনি একজন সত্যিকারের জনবান্ধব এসিল্যান্ড। সত্যি একজন যোগ্য ব্যক্তি, তিনি শ্রেষ্ঠ হওয়ার যোগ্যতা রাখে। উপজেলাবাসী তার কর্মকান্ডে খুশি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে