বাগমারায় যুবদলের ফরম বিতরণ

প্রকাশিত: মে ১৮, ২০২২; সময়: ৭:২৪ অপরাহ্ণ |
বাগমারায় যুবদলের ফরম বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারা উপজেলা যুবদলের কমিটি গঠনের লক্ষে ফরম বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। তবে পুলিশী বাধার কারণে অনুষ্ঠান সংক্ষিপ্ত করে নেতৃবৃন্দ। এসময় ফরম বিতরণ কার্যক্রম থেকে ফেরার পথে ভবানীগঞ্জ গোডাউন মোড়ে উপস্থিত নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে জেলা যুবদলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন এর গাড়ির সামনের গ্লাস ভেঙ্গে ফেলে উত্তেজিত কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা যুবদলের কমিটি গঠনের জন্য কেন্দ্রিয়ভাবে আগ্রহী প্রার্থীদের মধ্যে জীবনবৃত্তান্ত সংগ্রহের জন্য ফরম বিতরণ উপলক্ষে বুধবার বিকেলে উপজেলার চাঁনপাড়ায় সভার আয়োজন করা হয়। সভায় রাজশাহীর দায়িত্বে থাকা কেন্দ্রিয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান ওরফে সুইট প্রধান অতিথি ছিলেন। সভায় জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, সদস্য সচিব রেজাউল করিম টুটুল, সাবেক জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমনসহ জেলার নেতারা উপস্থিত ছিলেন।

বেলা তিনটার দিকে নেতাকর্মীদের মাঝে ফরম বিতরণ শুরু হয়। এরপর পুলিশ উপস্থিত নেতৃবৃন্দসহ সকলকে স্থান ত্যাগের নির্দেশ দেয়া হয়। উপস্থিত নেতৃবৃন্দের কাছ থেকে ফরম জমা নিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন দায়িত্বপ্রাপ্তরা।

এদিকে, নেতৃবৃন্দরা ফেরার পথে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য বড়বিহানালী ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান মিলনের লোকজনের সঙ্গে সভায় আসা লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেখানেই বিশৃংখলার সৃষ্টি করেন দলীয় কর্মীরা।

এক পর্যায়ে ক্ষুব্ধ হয়ে ফরম বিতরণের দায়িত্বে থাকা যুবদল নেতা মোজাদ্দেদ জামানী সুমনের গাড়িতে হামলা চালানো হয়। এতে গাড়িটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়। এনিয়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দলীয় নেতা-কর্মীরা যুবদল নেতা মোজাদ্দেদ জামানীকে সরিয়ে নিরাপদে নিয়ে আসেন।

জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল বলেন, পুলিশের বাধার কারণে অনুষ্ঠান সংক্ষিপ্ত করতে হয়েছে। ফরম বিতরণ কার্যক্রমে বিএনপির কোন স্থানীয় নেতৃবৃন্দকে আহ্বান না জানালেও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য বড় বিহানালী ইউনিয়ন বিএনপির সভাপতি ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান তাঁর কিছু অনুসারী নিয়ে পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটিয়েছেন। তবে অপ্রীতিকর ঘটনায় তার কোন লোকজন জড়িত ছিলেন না ।

তবে বড় বিহানালী ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, তাঁকে ফরম না দিয়ে জেলা যুবদলের সদস্য সচিব ঘটনাস্থল ত্যাগ করেন। তিনি কোনো বিশৃংখলার সৃষ্টি করেননি।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ বলেন, যুবদলের সভার বিষয়ে কোনো অনুমতি দেওয়া হয়নি। মৌখিক ভাবে তাঁরা জানালেও বিশৃংখার আশংকায় অনুমতি দেওয়া হয়নি। এই বিষয়ে থানায় কোনো পক্ষ অভিযোগ দেয়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে