তানোরে ওয়াক অব ষ্টেটের জমি দখল করে বাড়ি নির্মানের অভিযোগ

প্রকাশিত: মে ১৭, ২০২২; সময়: ৪:৪৬ অপরাহ্ণ |
তানোরে ওয়াক অব ষ্টেটের জমি দখল করে বাড়ি নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, তানোর :  রাজশাহীর তানোরে ওয়াক অব ষ্টেটের জমি দখল করে পাঁকা বাড়ি নির্মানের অভিযোগ পাওযা গেছে।

এঘটনায় শুকুর মন্ডল ওয়াক অব ষ্টেটের মোতাল্লী মৃত শুকুর মন্ডনের কন্যা রেজিয়া বেগম বাদি হয়ে ৫ জনের বিরুদ্ধে তানোর উপজেলা নির্বাহী অফিসার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, তানোর উপজেলার প্রাণপুর মৌজার, জে-এল নং ৮২, আর এস দাগ ১০৯ এর সংলগ্ন আর এস দাগ ৮২, ৮৭, ৮৮ দাগের সম্পত্তি শুকুর মন্ডল ওয়াক অব ষ্টেটের সম্পত্তি।

উক্ত সম্পত্তির ১০৯ নং দাগের ১৫ শতক সম্পত্তিসহ ৮২, ৮৭ ও ৮৮ দাগের ভিতরের সম্পত্তি জোরপূর্বক ভাবে গত ১৩ ই এপ্রেল/২০২২ ইং তারিখে প্রাণপুর গ্রামের ফায়েজ উদ্দীনের পুত্র মহাসিন, একই গ্রামের ফারমেসের কন্যা জোসনা, একই গ্রামের মৃত কাশেম আলীর পুত্র জাহিদ হাসান, একই গ্রামের মহাসিনের স্ত্রী তোতা ও মৃত মিয়াজনের পুত্র ফারমেস জবর দখল করে সেখানে পাঁকা বাড়ি নির্মান শুরু করেন।

এসময় বাধা নিষেধ করতে গেলে দখলকারীরা ওয়াক অব ষ্টেটের মোতাল্লী রেজিয়া বেগমকে সন্ত্রাসী কায়দায় মারমুখী আচরণ করে বিবিন্ন প্রকার ভয়ভিতিসহ প্রাণ নাশের হুমকি প্রদান করেন।

এঘটনায় রেজিযা বেগম তানোর থানায় একটি অভিযোগ দায়ের করেন কিন্তু পুলিশ অভিযোগটি আমলে না নিয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার বরাবার অভিযোগের পরামর্শ দেন।

পরে শুকুর মন্ডল ওয়াক অব ষ্টেটের মোতাল্লী রেজিয়া বেগম তানোর উপজেলা নির্বাহী বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে তানোর উপজেলা নির্বাহী অফিসার পাকা বাড়ি নির্মান কাজ বন্ধ করে দিলেও নির্মান শুরু হওয়া বাড়ির স্থাপনা ও নির্মান সামগ্রী সেখান থেকে সরিয়ে দেননি।

ফলে, যেকোন সময় তারা রাতের আধারে তারা পাকা বাড়ি নির্মান করতে পারে এমনটাই আশংখ্যার পাশাপাশি রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন ষ্টেটের মোতাল্লীসহ এলাকাবাসী।

এব্যাপারে যোগাযোগ করা হলে অভিযুক্ত জাহিদ হাসান বলেন, এই সম্পত্তি সরকার থেকে তারা লীজ নিযেছেন বরে জানান।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বরেন, অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে