নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় কাল ইভিএম পদ্ধতিতে ভোট

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২; সময়: ৫:০৯ অপরাহ্ণ |
নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় কাল ইভিএম পদ্ধতিতে ভোট

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের দু’টি পৌরসভায় কাল রোববার ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নাটোর ও বাগাতিপাড়া পৌরসভায় অুনষ্ঠিত নির্বাচনে মেয়র পদে ১০ জন,সাধারন সদস্য পদে ১০২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৭২ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা নির্বাচন কার্যালয় সুত্রমতে নাটোর পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ২৩৪ জন। এ পৌরসভায় আওয়ামীলীগের একজন বিদ্রোহী প্রার্থীসহ ৬ জন মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে মামলা সংক্রান্ত জটিলতার কারণে দীর্ঘ ১৬ বছর পরে নির্বাচন হচ্ছে বাগাতিপাড়া পৌরসভায়। এই পৌরসভার মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৮৫জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে এই দুটি পৌরসভার নির্বাচনে ইভিএম সরঞ্জামাদিসহ নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে শহরের নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ প্রাঙ্গন থেকে এসব সরঞ্জামাদি প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝে দেওয়া হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা আছলাম উদ্দিন জানান, এ দু’টি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। ইভিএম পদ্ধতি সম্পর্কে শুক্রবার সকল কেন্দ্রে ভোটারদের মক ভোটের মাধ্যমে ইভিএম পদ্ধতিতে ভোটদান দেখানো হয়েছে। তাই ভোটদানে ভোটারদের তেমন কোন সমস্যা হবে না বলে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া ওই দুইটি পৌরসভার ভোটগ্রহণ অবাধ,সুষ্ঠ,নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশন সকল প্রস্থুতি গ্রহণ করেছে। প্রশাসনের পক্ষ থেকে ৪ প্লাটুন বিজিবি, স্ট্রাইকিং ফোর্স ২টি, পুলিশের মোবাইল টিম ৬টি, ৯টি করে ওয়ার্ডের প্রতিটিতে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই পৌরসভায় ২ জন করে জুডিশিয়াল ম্যাজষ্ট্রেট এবং র‌্যাবসহ ৬টি টহল পার্টি ও ৩৯ কেন্দ্রের প্রতিটিতে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে।নির্বাচন শান্তিপুর্ন ও সুষ্ঠ করতে চার স্তরেরর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে