পর্তুগালে বিশ্ব সেরা সৈকত

প্রকাশিত: ২৯-১১-২০২০, সময়: ১৩:০০ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত হওয়ার জন্য যতগুলো উপাদান প্রয়োজন হয় তার সবই এখানে বিদ্যমান পর্তুগালে। প্রতি বছরই দেশটি পর্যটনের বিভিন্ন দিক থেকে সেরা ভ্রমণ গন্তব্য হিসেবে নির্বাচিত হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় পর্তুগালের পর্যটন শহর আলগার্ভ বিশ্বের সেরা সমুদ্র সৈকত গন্তব্য হিসেবে- বিশ্বের শীর্ষ দ্বীপ গন্তব্য মাদেইরা দ্বীপপুঞ্জ, রাজধানী লিসবন বিশ্বের সেরা (সিটি ব্রেক) বিরতির শহরসহ পর্যটনের অস্কার খ্যাত ওয়ার্ল্ড ট্রাভেলস অ্যাওয়ার্ডের ২০২০ সালের সংস্করণে সর্বমোট ১৪টি ইভেন্টে বিশ্বের শীর্ষস্থানীয় হিসেবে নির্বাচিত হয়েছে।

এগুলো হলো: পৃথিবীর শীর্ষস্থানীয় বিলাসবহুল অবসর রিসোর্ট ২০২০- কনরাড অ্যালগারভে, বিশ্বের শীর্ষস্থানীয় গল্ফ এবং ভিলা রিসোর্ট ২০২০- ডুনাস ডুরাদাস বিচ ক্লাব, পর্তুগাল, বিশ্বে শীর্ষস্থানীয় ওয়াইন অঞ্চল হোটেল ২০২০- এল’অ্যান্ড ভিনেয়ার্ডস পর্তুগাল, বিশ্বের শীর্ষস্থানীয় অ্যাডভেঞ্চার ট্যুরিস্ট আকর্ষণ ২০২০- পাসাডিয়োস দ্য পাইভা (আওরোকা ইউনেস্কো গ্লোবাল জিওপার্ক), পর্তুগাল, বিশ্বের শীর্ষস্থানীয় ক্লাসিক হোটেল ২০২০- পর্তুগাল ওলিসিপ্পো লাপা প্যালেস হোটেল।

এছাড়াও তালিকায় আরো রয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় সংরক্ষণ সংস্থা ২০২০- সিন্ট্রা পার্ক- মন্টে দা লুয়া, পর্তুগাল, আফ্রিকা ২০২০-এ বিশ্বের শীর্ষস্থানীয় এয়ারলাইন- ট্যাপ এয়ার পর্তুগাল, দক্ষিণ আমেরিকা ২০২০-এর শীর্ষস্থানীয় এয়ারলাইন- ট্যাপ এয়ার পর্তুগাল, বিশ্বের শীর্ষস্থানীয় ইনফ্লাইট ম্যাগাজিন ২০২০- আপ ম্যাগাজিন (ট্যাপ এয়ার পর্তুগাল), বিশ্বের শীর্ষস্থানীয় ফাইন ডাইনিং হোটেল রেস্তোরাঁ ২০২০- ভিলা জোয়া হোটেল রেস্তোরাঁ @ভিলা জোয়া, পর্তুগাল।

এর আগে ২ নভেম্বর একই সংস্থা কর্তৃক আয়োজিত ২০২০ সালের ইউরোপের সেরা গন্তব্য হিসেবে সর্বোচ্চ ২৪ ইভেন্টে পর্তুগাল নির্বাচিত হয়েছিল। ২০১৭ সাল থেকে একটানা চার বছর পর্তুগাল ইউরোপের সেরা গন্তব্য হিসেবে নির্বাচিত হয়ে আসছে।

পর্তুগালের পর্যটন বিষয়ক সেক্রেটারি রিতা মার্কেস বলেছেন, সমস্ত বাধা-বিপত্তি অতিক্রম করে আমরা আমাদের পর্যটন গন্তব্যগুলোর নাম এবং অবস্থান রক্ষা করি। আমরা বিশ্বকে দেখিয়েছি আমরা একটি নিরাপদ দেশ যখন সম্ভব হয় তখন আমরা সবাইকে গ্রহণ করতে প্রস্তুত এবং ধন্যবাদ জানাই সমস্ত পর্তুগিজ নাগরিকদের। যাদের অবদানের কারণে পর্তুগাল সর্বকালের সেরা হয়ে উঠেছে।

  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে