বৈচিত্র Archives - Padmatimes 24x7 News Portal

ঈদের ছুটিতে বেড়ানোর সেরা জায়গাগুলো

পদ্মাটাইমস ডেস্ক : সামনে ঈদ। এই উৎসবে সবাই পরিবার-পরিজন নিয়ে যেমন সময় কাটাতে পছন্দ করেন, তেমনই প্রকৃতির টানে ছুটেও..

নাটোরে সাপের শঙ্খের বিরল দৃশ্য

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা : কখনও এই ছবি কি আপনি দেখেছেন? সাপের শঙ্খ লাগার ছবি। হিন্দু মতে সাপের শঙ্খ লাগা দেখা নাকি শুভ। এবার নাটোরে দুটি সাপের মধ্যে “বিরল দৃশ্য” দেখার জন্য গ্রামবাসীর মধ্যে ব্যাপক কৌতূহলের..

কনের ব্লাউজে বরের নাম, ফ্যাশনের নতুন ট্রেন্ড

পদ্মাটাইমস ডেস্ক : প্রতিটি যুগলই চায় তাদের বিয়েটা যেন স্মরণীয় হয়ে থাকে। তাইতো বিয়ের দিনটিতে কে কতটা নতুনত্বের প্রকাশ ঘটিয়ে সবাইকে চমকে দিতে পারে সেই দৌড় চলছে। সম্প্রতি, হালে নতুন ফ্যাশন যুক্ত হয়েছে। কনের ব্লাউজে..

ফিরে এল দেড় লক্ষ বছর আগে বিলুপ্ত পাখি

পদ্মাটাইমস ডেস্ক : হাজার হাজার বছর আগে বিলুপ্ত হয়ে যাওয়া পাখির প্রজাতির ফের দেখা মিলল। জীবাশ্ম হিসাবে নয়, একেবারে জীবন্ত অবস্থায়! বিভিন্ন নথি-পত্র বলছে, এই প্রজাতির পাখি আজ থেকে প্রায় ১ লক্ষ ৩৬ হাজার বছর আগেই বিলুপ্ত..

বিশ্বের সবচেয়ে বড় ফটোফ্রেম!

পদ্মাটাইমস ডেস্ক : ঠিক যেন একটা মস্ত ফটোফ্রেম। কিন্তু আসলে এটা একটা বাড়ি। দুবাইয়ের এই বাড়িটিকে সরকারি ভাবে বলা হয়, দুবাই ফ্রেম। চলতি বছরে ৩০ এপ্রিল দুবাই মিউনিসিপ্যালিটি এর জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রশংসাপত্র..

যে গ্রামে মা নেই, আছে শুধু সন্তানরা

পদ্মাটাইমস ডেস্ক : ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে অবস্থিত পূর্ব লম্বকের গ্রাম ওয়ানাসাবা। দেশটির মানুষ এই গ্রামকে ‘মা ছাড়া গ্রাম’ বলে ডাকে। কারণ এই গ্রামে মা ছাড়াই বড় হচ্ছে প্রায় সব শিশুসন্তান। আর এর প্রধান..

ঘূর্ণিঝড়ের আভাস পায় এই পাখি!

পদ্মাটাইমস ডেস্ক : শরিরের বেশিরভাগ অংশই হলুদ। পাখা ও লেজ কালো রঙের। পাখিটির নাম গোল্ডেন উইং ওয়ার্বলার। পাখিগুলো ঘূর্ণিঝড়ের অনেক আগেই আভাস পেয়ে থাকে। যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের একদল ইকোলজিস্ট..

অস্ট্রেলিয়ায় মিললো তিন চোখ বিশিষ্ট অজগর সাপ

পদ্মাটাইমস ডেস্ক : উত্তর অস্ট্রেলিয়ায় একটি মহাসড়কের ওপর তিনটি চোখ বিশিষ্ট একটি সাপ পাওয়া গেছে। ডারউইন শহরের ৪০ কিলোমিটার দক্ষিণপূর্বে হাম্পটি ডু শহরের কাছে ১৫ ইঞ্চি লম্বা এ সাপটি দেখতে পান স্থানীয় বন্যপ্রাণী..

আদিম মানুষের বসবাসের সন্ধান মিলল তিব্বতের সুউচ্চ গুহায়

পদ্মাটাইমস ডেস্ক : তিব্বতের অত্যন্ত উঁচু স্থানে মানুষের আদিম একটি প্রজাতি ‘ডেনিসোভান’দের বসবাসের প্রমাণ মিলেছে। চরম প্রতিকূল পরিবেশে টিকে থাকার ক্ষমতা একমাত্র বর্তমান মানব প্রজাতি- হোমো স্যাপিয়েন্স-এর..

উপরে