‘পাবজি’ চিটিং করে গেম খেলার ব্যবস্থা বন্ধ করছে

‘পাবজি’ চিটিং করে গেম খেলার ব্যবস্থা বন্ধ করছে

প্রকাশিত: ০৮-১০-২০১৯, সময়: ১৮:১৬ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : এখনকার দিনে পাবজি মোবাইল একটি জনপ্রিয় গেম। গেমাররা ছাড়াও মানুষ অবসর সময়ে মনোরঞ্জনের জন্য পাবজি মোবাইল খেলে। এই লোকপ্রিয়তার প্রধান কারণ অবশ্যই গেমটির নিত্যনতুন ফিচার। সম্প্রতি এই জনপ্রিয় গেমের কর্তৃপক্ষ তাদের প্লেয়ারদের জন্য খারাপ খবর শোনালো। পাবজি মোবাইল কর্তৃপক্ষ চিটিং করে গেম খেলার ব্যবস্থা বন্ধ করতে চলেছে। এর ফলে আপনি PUBG Mobile খেলার সময় যদি কোনো অসৎ উপায় অবলম্বন করেন এবং কোম্পানি সেটা বুঝতে পারে তবে ১০ বছরের জন্য আপনাকে ব্যান করা হবে।

কোম্পানি এই সিদ্ধান্ত আনঅথরাইজড থার্ড পার্টি অ্যাপ এবং হ্যাকিং এর মাধ্যমে গেম খেলা বন্ধ করতে নিয়েছে। এরপরে খেলোয়াড়রা গেমের নিয়ম উলঙ্ঘন করতে ভয় পাবে। কারণ একবার ব্যান হলে ১০ বছর পর্যন্ত আর গেমটি সে খেলতে পারবেনা তবে কোনো খেলোয়াড়কের ব্যান করা হলে সে অভিযোগও জানাতে পারে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

প্রসঙ্গত ভারতে পাবজি মোবাইলকে ঘিরে কিছুদিন ধরেই অভিযোগ উঠছিলো যে, কিছু প্লেয়ার অসৎ উপায় অবলম্বন করে গেমটি খেলছে। এই তালিকায় ‘বিন্দাস কাব্য’ ও ‘পান্ডা পাবজি মোবাইল’ ও অন্যান্যদের নাম ছিল। ইতিমধ্যেই ইউটিউবে এদের সম্পর্কে বেশ কিছু ‘এক্সপোজ’ ভিডিও সামনে এসেছে। এই সমস্ত খেলোয়াড়রা থার্ড পার্টি অ্যাপ এবং হ্যাকিং এর মাধ্যমে গেমের আনন্দই নষ্ট করছিলো। এই অ্যাপগুলো শত্রুকে আগে ভাগে দেখানো ছাড়াও বিভিন্ন সুবিধা দেয়। ফলে গেমটি খেলা অনেক সহজ হয়ে যায়।

PUBG Mobile এর আগেও ৩,৫০০ এর বেশি খেলোয়াড়কে অসৎ উপায় অবলম্বন করার জন্য ব্যান করে। যদিও তখন শাস্তির পরিমান এতো দিন ছিল না। তবে এবার কোম্পানি ১০ বছরের জন্য ব্যান করার কথা ঘোষণা করায় আশা করা যায় পাবজি মোবাইল আবার স্বমহিমায় ফিরে আসবে।

Leave a comment

উপরে