অনলাইন ডেটিং, যে বিষয়গুলো খেয়াল রাখবেন

অনলাইন ডেটিং, যে বিষয়গুলো খেয়াল রাখবেন

প্রকাশিত: ৩০-০৯-২০১৯, সময়: ১৯:৫৯ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : একটা সময় ছিল, যখন অনলাইনে চ্যাট করে প্রেম বা অনলাইন ডেটিং নিয়ে নাক সিটকাতেন অনেকেই। সোশ্যাল মিডিয়ার রমরমায় এখন এই বিষয়গুলি খুবই সাধারণ আর সহজ হয়ে গেছে বলা বাহুল্য। কিন্তু যখন আপনি কারো সাথে কথা বলতে শুরু করেন বা মনে হয় আপনার সাথে মিল আছে এমন মানুষ আপনি খুঁজে পেয়েছেন, কোনও একটা আকর্ষণ অনুভব করছেন তখন নিজের কাছে সৎ থাকুন। আপনার কথোপকথন আপনার ভালোলাগা বিষয়ে কোনও জটিলতা তৈরি করে এগোবেন না। কয়েকটা জিনিস অবশ্যই মাথায় রাখবেন।

দীর্ঘ কথোপকথন হোকঃ যদি আপনি দীর্ঘমেয়াদী সম্পর্ক খুঁজছেন, যদি বিরক্তিকর এবং শুধু কথা বলতে হয় বলে বলছেন-এমন বিষয় না চান তাহলে ছোট ছোট আলাপের বদলে দীর্ঘ কথোপকথন শুরু করুন। তাদের সঙ্গে এমন ভাবে কথা বলুন যেন পরিচয় অনেক দিনেরই। বন্ধুত্বপূর্ণ এবং স্মার্ট কথোপকথন দীর্ঘমেয়াদি আলাপের একটি সহজ উপায়।

প্রকৃত প্রশ্ন জিজ্ঞাসা করুনঃ “কি খবর?” “সারাদিন কেমন কাটল?” “আর কী চলছে বলো?” – না, এসব কথার কথা একেবারেই না! প্রকৃত কথোপকথন শুরু করুন। এমন কথা জিজ্ঞেস করুন যাতে আপনি প্রকৃতপক্ষে সেই ব্যক্তিকে জানতে পারেন। যদি তাঁরা ঘুরতে গিয়ে থাকে, জিজ্ঞেস করুন কেমন ঘুরেছেন, কেমন লেগেছে, কোথায় থাকছেন। খেতে গিয়ে থাকলে খাবার প্রসঙ্গেই কথা বলুন।

আপনি কোথায় পৌঁছাতে চান তা জানুনঃ বেশিরভাগ সময় কথোপকথনগুলি কোনও দিশা ছাড়াই চলতে থাকে এবং চলতেই থাকে। একটা সময়ের পর ভাবুন এই কথোপকথনের এই আলাপের ভবিষ্যৎ কী? আপনি ও আপনার বন্ধু একই দিশায় ভাবছেন তো?পরে যাতে কোনও ভুল বোঝাবুঝি না হয় তার জন্য আগে থেকেই নিশ্চিত হন।

উত্তেজিত হয়ে পড়বেন নাঃ এটি অনলাইন ডেটিংএ প্রথমেই খুব উত্তেজিত হয়ে নিজের সর্বস্ব উজাড় করে দেবেন না। প্রাথমিক ভাবে একাধিক ব্যক্তিদের সাথে কথা বলতে শুরু করা ভালো। যতক্ষণ না নিজের পছন্দসই মানুষটার সন্ধান পাচ্ছেন কথা বলতে থাকুন।

নিজে যেমন ঠিক তেমনই থাকুনঃ যাই কথোপকথন হোক না কেন নিজেকে এমন ভাবে প্রতিষ্ঠা করবেন না যেমনটা আপনি নন।

Leave a comment

উপরে