সৌরশক্তিতেই হবে ফোনে চার্জ

সৌরশক্তিতেই হবে ফোনে চার্জ

প্রকাশিত: ০৮-০৮-২০১৯, সময়: ১৭:০৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : সারাদিন ইচ্ছে মতো স্মার্টফোন ব্যবহার করার পরও চার্জ শেষ না হলে কী আনন্দই না হতো। কিন্তু এমনটা তো আর সম্ভব নয়। তাই তো সাথে নিয়ে থাকতে হয় পাওয়ার ব্যাংক বা চার্জার। কিন্তু এবার এই সব সমস্যার সমাধান করে দিতে চলেছে শাওমি।

ভাবছেন তো কীভাবে এমনটা সম্ভব? চায়নার একটি মোবাইল প্রস্তুতকারক কোম্পানি এমন মোবাইল তৈরির চেষ্টা করছে যা সৌরশক্তিতেই চার্জ হয়ে যাবে। বিশ্বে প্রথমবার এমন উদ্যোগ নেয়া হলো। ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রপারটি অরগানাইজার-এর সঙ্গে জুটি বেঁধে এমন ফোন তৈরির কাজ করছে চায়নিজ প্রতিষ্ঠান।

স্মার্টফোনটির পিছন দিকে সোলার চার্জার প্যানেল থাকবে। ডায়াগ্রাম অনুযায়ী, ডিভাইসটির সামনের দিকে থাকবে বেজেল-লেস ডিসপ্লে। আর পিছনের দুই তৃতীয়াংশ থাকবে সোলার প্যানেল।

তবে এই ডিভাইসে থাকবে না ফ্রন্ট ক্যামেরা। তাছাড়া হেডফোনের পিন ব্যবহারের জ্যাকও নেই এই ফোনে। তবে কীভাবে ফ্রন্ট ক্যামেরা এই ফোনে রাখা সম্ভব হয়, তা পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে। তবে সৌরশক্তির মাধ্যমে কত দ্রত ফোনটি চার্জ হবে সে বিষয়ে এখনো কিছু জানানো হয়নি।

ওয়ানপ্লাস ৭ প্রো এবং রেডমি কে২০ প্রো মডেলগুলো বর্তমানে অত্যন্ত দ্রুত চার্জ হয়। এমনকী ওয়্যারলেস চার্জারও বাজারে বিক্রি হচ্ছে। তাই সোলার চার্জারের ফোনের প্রতি ক্রেতারা কতটা আকৃষ্ট হন, সেটাই এখন দেখার।

Leave a comment

উপরে