বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০; সময়: ৫:৩৮ অপরাহ্ণ |
খবর > খেলা
বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে আয়োজিত ফাইনাল খেলায় ১৬ রানে শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে লোকনাথ উচ্চ বিদ্যালয়। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে মুজিববর্ষ উদ্যাপিত হবে। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। মুজিববর্ষে আরো বড় পরিসরে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করা হবে। খেলাধূলার আয়োজনে একদিকে শিক্ষার্থীদের মানসিক ও শারীরিক গঠন ঠিকমতো হবে, অপরদিকে তারা খেলাধূলায় ব্যস্ত থাকায় খারাপ কাজে জড়াবে না।

মেয়র আরো বলেন, সর্বক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন ঘটেছে। খেলাধূলার ক্ষেত্রেও বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টে আহবায়ক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, সদস্য সচিব শেখ মোঃ মামুন ডলার, শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ তাইফুর রহমান, লোকনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজা বেগম প্রমুখ।

রোববার বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনালে মুখোমুখী হয় রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ ও লোকনাথ উচ্চ বিদ্যালয়। টস জিতে বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ লোকনাথ উচ্চ বিদ্যালয়কে ব্যাট করা আমন্ত্রন জানালে তারা ১৯.৪ ওভারে ১২২ রানে অলআউট হয়ে যায়। দলের পক্ষে নূর ৪২ ও রিমন ২১ রান করেন। বিপক্ষ দলের তারেক ২৫ রানে ৪ ও তুসমিত ১৭ রানে ৩ উইকেট লাভ করেন। ১২৩ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে লোকনাথের শক্তিশালী বোলিং এর মুখে শিক্ষা র্বোড মডেল স্কুল এন্ড কলেজ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১০৬ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে নাবিদ ১৬ ও বর্ণ ১৪ রান করেন। বিপক্ষ দলের পারভেজ ১৩ রানে ৩ ও নূর ২০ রানে ২ উইকেট নেয়। খেলা শেষে অনুষ্ঠানের মেয়র খায়রুজ্জামন লিটন চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয়ে খেলোয়াড়দের ট্রফি ও দেড় টন ওজনের একটি এসি এবং শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজকে রানার্স আপ ট্রফি ও একটি ৪২ ইঞ্চি এলইডি টিভি তুলে দেন। ১৫টি উইকেটে নিয়ে হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয়ের তরিকুল ইসলাম জয়ের হাতে ক্রেস্টে তুলে দেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার সাইফুল্লাহ খান জেম। ২টি সেঞ্চুরী সহ ৪৬৪ রান করে সেরা ব্যাটসম্যান মাইনুলের হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার শাহনেওয়াজ শহীদ সানু। ১৫ উইকেট ১৩৩ রান করে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হন হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয়ের খেলোয়ার তরিকুল ইসলাম জয়। তার হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট এবং ওয়ালটনের পক্ষ থেকে ল্যাপটপ তুলে দেন এডিশনাল ডিরেক্টর, ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন মার্কেটিং মোঃ রবিউল ইসলাম মিল্টন। ৪২ রান ২ উইকেট নেওয়া ম্যান অফ দ্যা ফাইনারের ক্রেস্ট লোকনাথে নূর এর হাতে ক্রেস্ট তুলে দেন রাসিকের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটি আহবায়ক ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে