দুর্দান্ত জয়ে টেবিলের শীর্ষে রাজশাহী

দুর্দান্ত জয়ে টেবিলের শীর্ষে রাজশাহী

প্রকাশিত: ১১-০১-২০২০, সময়: ১৬:৫৩ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টেবিল টপার হিসেবে গ্রুপপর্ব শেষ করল রাজশাহী রয়্যালস। ওপেনার লিটন দাসের দুর্দান্ত ইনিংসে ভর করে সহজ জয় তুলে নিয়েছে দলটি। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রাজশাহী।

এবারের আসরে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রাজশাহী রয়্যালস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর দেড়টায়। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৫ রান তোলে চট্টগ্রাম।

রান তাড়ায় দলকে উড়ন্ত সূচনা এনে দেন লিটন দাস ও আফিফ হোসেন। প্রথম পাওয়ার প্লে-তেই ৬০ রান যোগ করেন তারা। ব্যক্তিগত ৩২ রানে আফিফ আউট হলে ভাঙে ৮৮ রানের উদ্বোধনী জুটি। এর আগে ২৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন।

জিয়াউর রহমানের স্লোয়ারে বিভ্রান্ত হয়ে ৭৫ রানে সাজঘরে ফেরেন লিটন। বাকি পথ নির্বিঘ্নে পারি দেন শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল। দুজনে অপরাজিত ছিলেন যথাক্রমে ৪৩ ও ২ রানে।

এর আগে চট্টগ্রামের হয়ে মন্থর শুরু করেন দুই ওপেনার ক্রিস গেইল ও জুনায়েদ সিদ্দিকী। ঠিক গেইলসুলভ খেলতে পারেননি ক্যারিবীয় ব্যাটিং দানব। তাই রানের গতিও বাড়েনি।

৬.২ ওভারের ওপেনিং জুটিতে আসে ৩৮ রান। ২৩ বলে ২৩ রান শোয়েব মালিকের বলে সাজঘরে ফিরে যান জুনায়েদ। বেশিদূর যেতে পারেননি গেইলও। দলীয় ৬০ রানের মাথায় গেইলকে ফেরান তরুণ আফিফ হোসেন। ২১ বলে ২৩ রান করেন গেইল।

এরপর ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ চেষ্টা করলেও রানের গতি বাড়াতে পারেননি। তবে শেষের দিকে নুরুল হাসান সোহানের ১৭ বলে ৩০ রান ও ফরহাদ রেজা খরুচে এক ওভারের কল্যাণে শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৫৫ রান তুলতে পারে চট্টগ্রাম। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। তার ৩৪ বলের ইনিংসটি সাজানো ছিলো দুটি চার ও ৩টি ছয়ের মারে।

Leave a comment

উপরে