জয় দিয়ে বঙ্গবন্ধু বিপিএল শুরু রাজশাহীর

জয় দিয়ে বঙ্গবন্ধু বিপিএল শুরু রাজশাহীর

প্রকাশিত: ১২-১২-২০১৯, সময়: ১৭:০৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে রাজশাহী রয়্যালস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে ঢাকা। জবাবে ১৮.২ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আন্দ্রে রাসেলের রাজশাহী।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা রাজশাহীকে দুরন্ত সূচনা এনে দেন দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও লিটন দাস। ৮.২ ওভারের ওপেনিং জুটিতে তারা তোলেন ৬২ রান। ২৭ বলে ৩৯ রান করে মাহেদী হাসানের শিকারে পরিণত হন লিটন।

লিটন বিদায় নিলেও রাজশাহীকে সহজ জয়ের পথে রাখেন জাজাই। তার সঙ্গে যোগ্য সঙ্গী হিসেবে খেলতে থাকেন অভিজ্ঞ শোয়েব মালিক। দ্বিতীয় উইকেট জুটিতে তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় রাজশাহী।

৪৫ বলে অর্ধশেতক তুলে নেন জাজাই। শেষ পর্যন্ত ৪৭ বলে ৫৬ রানে অপরাজিত থাকেন তিনি। অপরপ্রান্তে মালিক করেন ৩৬* রান।

এর আগে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রাজশাহীর অধিনায়ক রাসেল। ম্যাচের প্রথমদিকেই কাঙ্ক্ষিত ব্রেক থ্রু পেয়ে যায় রাজশাহী। ঢাকা প্লাটুনের ওপেনার তামিম ইকবাল ফিরে যান মাত্র ৫ রানে। লরি ইভান্সও ফিরে যান বেশ দ্রুত। তিনি করেন ১৩ রান।

জাকের আলী ও আনামুল হক বিজয়ের ৩৯ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল ঢাকা। তবে দলীয় ৭৮ রানে জাকের আলীর বিদায়ের পরই ধস নামে তাদের শিবিরে। ২১ করে আনামুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন জাকের।

এসময় রাজশাহীর বোলিং তোপে মাত্র পাঁচ রান যোগ করতেই চার উইকেট হারায় ঢাকা। দলীয় সর্বোচ্চ ৩৮ রানে ফিরে যান আনামুল। পেরেরা ১ রান করলেও রানের খাতা খুলতেই পারেননি আফ্রিদী।

শেষ দিকে ওয়াহাব রিয়াজ ও মাশরাফীর ছোট ক্যামিওতে ১৩৪ পর্যন্ত যেতে পারে ঢাকা প্লাটুন। রিয়াজ ১৯ করে ফিরলেও ১৮ রানে অপরাজিত থাকেন মাশরাফী।

রাজশাহীর হয়ে দুটি উইকেট নেন আবু জায়েদ রাহী। এছাড়া তাইজুল, ফরহাদ রেজা, অলক কাপালী ও বোপারা একতি করে উইকেট শিকার করেন।

উপরে